thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

আড়াই ঘণ্টায় ২৫০ কোটি টাকা লেনদেন

২০১৪ ফেব্রুয়ারি ১৯ ১২:১৬:০৩
আড়াই ঘণ্টায় ২৫০ কোটি টাকা লেনদেন

দ্য রিপোর্ট প্রতিবেদক : একটানা চারদিনের দরপতন শেষে বুধবার দেশের উভয় পুঁজিবাজারে মূল্যসূচক ঊর্ধ্বমুখী রয়েছে। অন্যান্য দিন ঊর্ধ্বমুখী প্রবণতা দিয়ে বাজার শুরু হয়ে শেষভাগে তা পতনে রূপ নেয়। তবে বুধবার সূচকে উত্থানের গতি তুলনামূলক বেশি লক্ষ্য করা গেছে।

দুপুর দেড়টায় দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৭৪০ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২৮৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৪২টির, কমেছে ২৬টির এবং অপরিবর্তিত রয়েছে ১৫টি কোম্পানির শেয়ার দর। টাকার পরিমানে লেনদেন হয়েছে ২৫০ কোটি ৬৩ লাখ ১১ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

শরিয়াহ সূচক ১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৯০ পয়েন্টে।

মঙ্গলবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৭৩৪ পয়েন্টে। এদিন লেনদেন হয় ৩৪৮ কোটি ৮৩ লাখ ৬ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

দুপুর দেড়টা পর্যন্ত সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে স্কয়ার ফার্মার। আলোচ্য সময়ে এ কোম্পানির ৫ লাখ ৫২ হাজার ৫৪০টি শেয়ার লেনদেন হয়েছে, টাকার অংকে যার পরিমাণ ১৬ কোটি ৮৩ লাখ ৩৯ হাজার ৪০০ টাকা।

ফেব্রুয়ারির মাঝামাঝিতে বাজারে ধীরগতি থাকে প্রতিবছর। তবে আস্তে আস্তে পরিস্থিতি ঠিক হয়ে যায় বলে জানিয়েছেন বিডিবিএল সিকিউরিটিজের পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মিসেস হামিদা আক্তার।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক দুপুর দেড়টায় ১০৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৩১১ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ১৮৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৩টির, কমেছে ৩১টির এবং অপরিবর্তিত রয়েছে ১৫টি কোম্পানির শেয়ার দর। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ২১ কোটি ৬৮ লাখ টাকা।

(দ্য রিপোর্ট/ডব্লিউএন/এজেড/ফেব্রুয়ারি ১৯, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর