thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

শাবি বন্ধ : সাধারণ শিক্ষার্থীদের প্রতিবাদ, অবরুদ্ধ ভিসি

২০১৬ ডিসেম্বর ২১ ১৭:৪৬:২০ ২০১৬ ডিসেম্বর ২১ ১৯:২০:০০
শাবি বন্ধ : সাধারণ শিক্ষার্থীদের প্রতিবাদ, অবরুদ্ধ ভিসি

শাবি প্রতিনিধি : ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করায় ক্ষোভে ফুঁসে উঠেছে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) সাধারণ শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয় খোলা রাখার দাবিতে বুধবার (২১ ডিসেম্বর) দুপুর থেকে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা আন্দোলন করছে।

বুধবার দুপুর ১টা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে তালা মেরে সেখানে অবস্থান নিয়েছে অর্ধসহস্রাধিক শিক্ষার্থী। এতে প্রশাসনিক ভবনে আটকা পড়েছেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আমিনুল হক ভূঁইয়া, কোষাধ্যক্ষ প্রফেসর ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস, রেজিস্ট্রার ইসফাকুল হোসেনসহ অর্ধশতাধিক শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী। শেষ খবর পাওয়া পর্যন্ত তারা সেখানেই অবরুদ্ধ রয়েছেন।

এদিকে বুধবার বিকেল ৪ টায় শিক্ষার্থীরা ওই ভবনের বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেয়। সন্ধ্যার পর অন্ধকার নেমে এলেও সেখানে বিদুৎ সংযোগ চালু হয়নি। এতে করে অন্ধকারের মধ্যেই ওই ভবনে আটকা রয়েছেন সকলে। আন্দোলনরত শিক্ষার্থীরা মোমের আলোতে এখনোও সেখানে অবস্থান অব্যাহত রেখেছেন।

আন্দোলনরত শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, ‘হুটহাট করেই ছোট একটা সংঘর্ষের ঘটনায় বিশ্ববিদ্যালয় বন্ধ করার সিদ্ধান্তের কোনো ভিত্তি নেই। আমাদের দাবি বিশ্ববিদ্যালয় অবশ্যই খোলা রাখতে হবে।’

তারা আরো জানান, ‘যতক্ষণ ক্যাম্পাস খোলার সিদ্ধান্ত না আসে ততক্ষণ ভিসিসহ সকলে এখানেই আটকা থাকবে। আমরা আমাদের দাবিতে অনড়।’

আন্দোলনকারী শিক্ষার্থী তনু দীপ জানান, ‘আমরা আমাদের দাবিতে অনড়। দাবি না মানা পর্যন্ত আন্দোলন চলবেই।‘

এর আগে দুপুর ১২টায় প্রায় ১ ঘণ্টা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করে রাখেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

এ ব্যাপারে মোবাইলে যোগাযোগ করার চেষ্টা করলে ভাইস চ্যান্সেলর প্রফেরস ড. আমিনুল হক ভূঁইয়া ফোন রিসিভ করেননি। সেখানে আটকা পড়া অন্যান্য প্রশাসনিক কর্মকর্তারাও ফোন ধরেননি। কেবল রেজিস্ট্রার ইসফাকুল হোসেন ফোন রিসিভ করেছেন। তিনি রাগান্বিত কণ্ঠে বলেছেন, ‘আমি অফিসে আছি। তবে আটকা আছি কিনা তা বলতে পারি না। আপনি এসে দেখে যান।’

উল্লেখ্য, মঙ্গলবার (২০ ডিসেম্বর) রাত থেকে দফায় দফায় ছাত্রলীগের সংঘর্ষের কারণে বুধবার সকালে জরুরি সিন্ডিকেট সভায় আগামী ৬ জানুয়ারি পর্যন্ত ছাত্রদের আবাসিক হল এবং বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস ও পরীক্ষা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

(দ্য রিপোর্ট/এমএইচএ/এপি/জেডটি/ডিসেম্বর ২১, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর