thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

‘জনগণ স্বতঃস্ফূর্তভাবে হরতালে অংশ নিয়েছে’

২০১৩ নভেম্বর ০৬ ১৩:০৫:১৪
‘জনগণ স্বতঃস্ফূর্তভাবে হরতালে অংশ নিয়েছে’

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : ১৮ দলের টানা ৬০ ঘণ্টার হরতালে সারা দেশের জনগণ স্বত:স্ফূর্তভাবে অংশ নিয়েছে বলে দাবি করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ। তিনি বলেন, সরকার পুলিশি দমন নিপীড়নের মাধ্যমে বিরোধী দলের ন্যায়সঙ্গত আন্দোলনকে স্তব্ধ করে দিতে চায়।

হরতালের শেষ দিন বুধবার সকালে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় গেটের সামনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, ‘লক্ষ্য একটাই সরকারকে নির্বাচনকালীন সময়ে নির্দলীয় সরকার ব্যবস্থা করতে বাধ্য করা হবে, তাই যতদিন পর্যন্ত দাবী আদায় না হবে ততদিন আন্দোলন তীব্র থেকে তীব্রতর হবে।’

নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মিছিল করতে চাইলে পুলিশ তাদের পার্টি অফিস থেকে বের হতে দেয়নি। এমনকি পার্টি অফিসের সামনে বেশ কয়েকটি ফাকা গুলি করে বলেও পুলিশের বিরুদ্ধে অভিযোগ করেন তিনি।

তিনি বলেন, ‘যদি দেশে গণতন্ত্রকে স্বীকার করে নেয়া হয় তবে সব দলেরই নির্বাচনে দাঁড়াবার অধিকার থাকে। কিন্তু সরকার বিরোধী দলগুলোর সেই অধিকার অত্যন্ত নগ্নভাবে কেড়ে নিচ্ছে। সরকার হরতালকে ঘিরে নৈরাজ্যের ডালপালা বিস্তার করেছে। নৈরাজ্য সৃষ্টিই এখন সরকারের সংস্কৃতি হয়ে দাঁড়িয়েছে।

এদিকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পৌনে নয়টার দিকে কোরিয়া প্রবাসী বাংলাদেশী রিয়াজুল ইসলাম নামের এক ব্যক্তিকে আটক করে পল্টন থানা পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিএনপি অফিসের সামনে ছবি তুলছিলেন রিয়াজুল। এসময় পুলিশ তাকে আটক করে।

(দিরিপোর্ট২৪/এমএইচ/এমসি/জেএম/নভেম্বর ০৬, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর