thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

লাখাইয়ে ক্রিকেট খেলা নিয়ে সংঘর্ষে আহত ৫০

২০১৬ ডিসেম্বর ২৭ ১৮:০১:১১
লাখাইয়ে ক্রিকেট খেলা নিয়ে সংঘর্ষে আহত ৫০

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জের লাখাইয়ে ক্রিকেট খেলা নিয়ে দুই পক্ষের সংঘর্ষে অন্তত ৫০ জন আহত হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। প্রায় ২ ঘণ্টা এ সংঘর্ষ চলে।

সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৩৪ রাউন্ড শটগানের গুলি ও ১৩ রাউন্ড কাঁদানে গ্যাস নিক্ষেপ করে। এ সময় পুলিশ অভিযান চালিয়ে ৮ জনকে আটক করে। পরে ৩ জনকে ৬ মাস করে কারাদণ্ড ও ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ২ মাসের কারাদণ্ড প্রদান করা হয়।

আটকরা হলেন- আবুল কালাম, মোজাম্মিল হক, মোছাব্বির মিয়া, মোশাররফ মিয়া, মঈন উদ্দিন, রাজিক, নাজিম ও জহিরুল ইসলামকে আটক করা হয়।

আহতরা হলেন- দেলোয়ার হোসেন (২৫), কাজল মিয়া (৫০), বাদল মিয়া (২০), আক্কাস উদ্দিন (২০), আব্দুর ছামাদ (২০), মফিজুল ইসলাম (২০), সুমন মিয়া (১৩), উজ্জ্বল মিয়া (২২), নাজিম উদ্দিন (৩৫), শাকিব মিয়া (২০), শাহাব উদ্দিন (৫৭), কালাম (২২), বুলবুল আহমেদ (৪০), টেনু মিয়া (২৭), শামিম আহমেদ (২৫) ও নূর ইসলাম (৫৫)। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

স্থানীয়রা জানান, উপজেলার সাতাউক গ্রামে দুই দলের ক্রিকেট খেলাকে কেন্দ্র করে আবুল কালাম এবং ইউপি মেম্বার জালাল মিয়ার লোকজনের মাঝে সোমবার বিরোধ দেখা দেয়। এ নিয়ে তাদের মাঝে ঝগড়াও হয়। এর জের ধরে রাত থেকেই উভয়পক্ষ সংঘর্ষের প্রস্তুতি নেয়। টেটা, বল্লম, ফিকলসহ দেশীয় অস্ত্র মজুদ করতে থাকে।

খবর পেয়ে রাতে পুলিশ ওই গ্রামে অভিযান চালিয়ে আবুল কালাম, মোজাম্মেল হক ও মোছাব্বির মিয়াকে আটক করে। এ সময় পরিস্থিতি কিছুটা শান্ত হলেও পরদিন সকালে উভয়পক্ষের লোকজন ফের সংঘর্ষের প্রস্তুতি নিতে থাকে। পরে তারা একে অপরের উপর ঝাপিয়ে পড়লে সংঘর্ষ শুরু হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

লাখাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোজাম্মেল হক দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে জানান, আটকদের দুপুরে উপজেলা নির্বাহী অফিসার আলমগীর হোসাইনের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। এ সময় আদালত ৩ জনকে ৬ মাসের কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ২ মাসের কারাদণ্ড দেন।

তিনি আরও জানান, সংঘর্ষের ঘটনায় পুলিশের পক্ষ থেকে মামলা দায়ের প্রস্তুতি চলছে। ঘটনার পর থেকে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন আছে। অন্যান্য দাঙ্গাবাজদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে। এলাকার পরিস্থিতি বর্তমানে শান্ত।

(দ্য রিপোর্ট/কেএনইউ/এপি/ডিসেম্বর ২৭, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর