thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

ব্রাহ্মণবাড়িয়ায় অদ্বৈত সম্মাননা পেলেন হরিশংকর জলদাস

২০১৭ জানুয়ারি ০২ ১৩:২৯:৩৬
ব্রাহ্মণবাড়িয়ায় অদ্বৈত সম্মাননা পেলেন হরিশংকর জলদাস

দ্য রিপোর্ট প্রতিবেদক : ব্রাহ্মণবাড়িয়ায় অমর কথাসাহিত্যিক অদ্বৈত মল্লবর্মণ স্মরণে অদ্বৈত সম্মাননা পেলেন কথাসাহিত্যিক হরিশংকর জলদাস। অদ্বৈত মল্লবর্মণের জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত অদ্বৈত মেলায় অদ্বৈত চর্চা ও গবেষণায় অনন্য অবদান রাখায় তিতাস আবৃত্তি সংগঠন এ সম্মাননা প্রদান করে।

হরিশংকর জলদাসকে ফুলেল শুভেচ্ছা, সম্মাননা ক্রেস্ট ও উত্তরীয় পরিয়ে দেওয়া হয়। এ সময় হরিশংকর জলদাস বলেন, ‘জীবনে অনেক সম্মাননা, পুরস্কার পেয়েছি কিন্তু তিতাস পাড়ের অদ্বৈত মল্লবর্মণের নামের এই সম্মাননা আমার জীবনের অন্যতম শ্রেষ্ঠ পাওনা। এ সম্মাননা আমাকে স্তব্ধ করেছে, সাময়িক সময়ের জন্য রক্ত সঞ্চালন বন্ধ করে দিয়েছে কিন্তু নৈতিক ও সামাজিক দায়িত্ব বাড়িয়ে দিয়েছে। আমি আজীবন তিতাস পাড়ের মানুষের কাছে কৃতজ্ঞ থাকব।’

ব্রাহ্মণবাড়িয়া শহরের শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে রবিবার সন্ধ্যায় সম্মাননা প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রফেসর ফাহিমা খাতুন।

পরবর্তীতে আলোচনা পর্বে বরেণ্য লেখক ও অদ্বৈত সম্মাননাপ্রাপ্ত শান্তনু কায়সারের সভাপতিত্বে ও তিতাস আবৃত্তি সংগঠনের সমন্বয়ক রোকেয়া দস্তগীরের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর এএসএম শফিকুল্লাহ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস, ত্রিপুরার বিশিষ্ট কথাশিল্পী শ্যামল বৈদ্য, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুল আলম খোকন।

এ সময় স্বাগত ভাষণ দেন সংগঠনের সহকারী পরিচালক বাছির দুলাল।

(দ্য রিপোর্ট/পিএস/এফএস/এনআই/জানুয়ারি ০২, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর