thereport24.com
ঢাকা, শুক্রবার, ২০ অক্টোবর ২০১৭, ৪ কার্তিক ১৪২৪,  ২৯ মহররম ১৪৩৯

ভোলায় তিন দিনব্যাপী ইজতেমা শুরু

২০১৭ জানুয়ারি ০৫ ১৩:০২:৫৫
ভোলায় তিন দিনব্যাপী ইজতেমা শুরু

ভোলা প্রতিনিধি : ভোলার দৌলতখান উপজেলার ঘুইংগারহাট এলাকার বৃহস্পতিবার (৫ জানুয়ারি) ফজরের নামাজের পর আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছে তিন দিনব্যাপী ইজতেমা।

মাওলানা আনাস আহমেদের বয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছে এ ইজতেমা। বুধবার দুপুর থেকে ভোলাসহ দেশের নানা প্রান্ত থেকে হাজারো ধর্মপ্রাণ মুসল্লি জড়ো হচ্ছে ইজতেমা ময়দানে।

এ ছাড়াও মালয়েশিয়া, ভারতসহ বিভিন্ন দেশ থেকেও মুসল্লিরা এসেছেন ইজতেমায়।

ভোলা-চরফ্যাশন সড়কের ঘুইংগারহাট এলাকায় শত একর জমিতে এ ইজতেমার আয়োজন করা হয়েছে।

ইজতেমার সার্বিক তত্ত্বাবধাক হাজি আবদুস সাত্তার কবির জানান, এখানে প্রায় আড়াই লাখ মুসল্লি বসে বয়ান শুনতে পারবেন। থাকতে পারবেন প্রায় দুই লাখ মুসল্লি। মুসল্লিদের জন্য অসংখ্য অজুখানা, ৫০টি শ্যালো টিউবওয়েল, ১৪টি ডিপ টিউবওয়েল স্থাপন করা হয়েছে। এ ছাড়াও পুকুর, শৌচাগার এবং স্বাস্থ্য ক্যাম্পের ব্যবস্থা করা হয়েছে।

ভোলা সিভিল সার্জন ডা. রথীন্দ্রনাথ মজুমদার জানান, ইজতেমায় মুসল্লিদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করা হয়েছে। ভোলা সদর হাসপাতালের ডাক্তার, নার্সসহ সকল কর্মকর্তার ছুটি বাতিল করা হয়েছে। সেখানে মেডিকেল টিম স্থাপন করা হয়েছে। এ ছাড়াও অ্যাম্বুলেন্স সেখানে রাখা হয়েছে।

তিনি আরও জানান, ইজতেমায় আসা সকল মুসল্লির স্বাস্থ্যসেবায় তারা নিয়োজিত থাকবে।

এদিকে অপ্রীতিকর ঘটনা এড়াতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে প্রশাসন।

ভোলা পুলিশ সুপার মো. মোকতার হোসেন জানান, ইজতেমায় আসা মুসল্লিদের নিরাপত্তা শতভাগ নিশ্চিত করা হয়েছে। সেখানে ৫১০ জন পুলিশ সদস্য মোতায়েন রয়েছে। চারটি পর্যবেক্ষণ ক্যাম্প বসানো হয়েছে। এ ছাড়াও তদারকি করা হচ্ছে ট্রাফিক ব্যবস্থা।

শনিবার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে এ ইজতেমা শেষ হবে।

(দ্য রিপোর্ট/এইচ/এআরই/এনআই/জানুয়ারি ০৫, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে