thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

তপন চৌধুরীকে ঘিরে জমকালো সন্ধ্যা

২০১৭ জানুয়ারি ০৮ ১০:৩৪:৩১
তপন চৌধুরীকে ঘিরে জমকালো সন্ধ্যা

দ্য রিপোর্ট প্রতিবেদক : দীর্ঘ এক যুগেরও বেশি সময় পরে জনপ্রিয় সঙ্গীতশিল্পী তপন চৌধুরীর সঙ্গীতে প্রত্যাবর্তন এবং তার জন্মদিন উদযাপন হল বর্ণাঢ্য আয়োজনে। ঢাকা ক্লাবের স্যামসন এইচ চৌধুরী হলে শনিবার (৭ জানুয়ারি) সন্ধ্যায় এক জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শিল্পী, সাংবাদিক, টিভি ব্যাক্তিত্ব, কর্পোরেট ব্যাক্তিত্ব এবং তপন চৌধুরীর কাছের মানুষেরা উপস্থিত হন অনুষ্ঠানে।

কথাসাহিত্যিক আনিসুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। এ সময় বাণিজ্যমন্ত্রী বলেন, ‘তপন চৌধুরী আমার অনেক প্রিয় একজন শিল্পী। আমি তার গানের ভক্ত। তার গাওয়া ‘পলাশ ফুটেছে শিমুল ফুটেছে' গানটি আমার খুবই প্রিয় গান। আমি নিজেও তপনকে কয়েকবার অনুরোধ করে আমার প্রিয় গানটি গাইতে বলেছি। আশা করবো, তপন সঙ্গীতজগতে আমৃত্যু থাকবেন।’

তপন চৌধুরীকে শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন চিত্রনায়ক আলমগীর, শিল্পী রুনা লায়লা, শেখ সাদী খান, সৈয়দ আবদুল হাদী, আলাউদ্দিন আলী, ফরিদ উদ্দিন আহমেদ, আবিদা সুলতানা, আইয়ুব বাচ্চু, কুমার বিশ্বজিৎ, ফুয়াদ নাসের বাবু প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন আয়োজক প্রতিষ্ঠান বাংলাঢোলের ব্যবস্থাপনা পরিচালক এনামুল হক।

সবার কাছে কৃতজ্ঞতা জানিয়ে তপন চৌধুরী বলেন, ‘আজকের এ আয়োজনে সবাই এসেছেন, ভালো লাগছে। অনেক প্রিয় মানুষকে একসঙ্গে পেয়েছি। সঙ্গীতে এতটা বিরতি দেব, তার ভাবনা ছিলো না। তারপরও কিভাবে যেন পার হয়ে গেছে এতটা সময়।’

অনুষ্ঠানে তপন চৌধুরীর সঙ্গীতে বেড়ে উঠবার জন্য যাদের অবদান রয়েছে তাদের সম্মানিত করা হয় । এরা হলেন সোলস ব্যান্ডে নিয়ে আসা ড্রামার সুব্রত বড়ুয়া রনি, শিল্পীর জনপ্রিয় গান ‘মন শুধু মন ছুঁয়েছের গীতিকার নকীব খান ও সুরকার ঝিলু খান, প্রথম অডিও এলবামের সঙ্গীত আয়োজক আইয়ুব বাচ্চু, প্রথম গান গাওয়া সিনেমা ‘ভাত দের পরিচালক আমজাদ হোসেন, প্রথম গাওয়া সিনেমার গানের সুরকার আলাউদ্দিন আলী এবং ‘পলাশ ফুটেছে শিমুল ফুটেছে’গানের গীতিকার তাজুল ইসলাম।

এই অনুষ্ঠানে বাংলা ঢোলের ব্যানারে ডিজিটালি প্রকাশিত হয় তার একক অ্যালবাম ‘ফিরে এলাম’। নতুন অ্যালবাম প্রসঙ্গে তপন চৌধুরী বলেন, ‘আমি আগে যেমন গান গাইতাম, তেমনই গান গেয়েছি এ অ্যালবামের জন্য। আমি বিশ্বাস করি, গান দেখার বিষয় না, শোনার বিষয়। মানুষ গান শুনছে, শুনবে।’

অ্যালবামটিতে মোট গান রয়েছে ১০টি। এর মধ্যে ‘সুখ দিলেও অল্প দিও’ গানটিতে সহশিল্পী হিসেবে রয়েছেন ন্যান্সি। ‘যেতে যেতে কেন পড়ে বাধা’ ও ‘পলাশ ফুটেছে শিমুল ফুটেছে’ গান দুটি রিমেক করা হয়েছে, বাকিগুলো নতুন। গীতিকারের তালিকায় আছেন সেজান মাহমুদ, সাইফুল ইসলাম মুকুল, মাহবুব পিলু, তাজুল ইমাম, কবির বকুল ও মিলন খান।

সুর করেছেন সুবীর নন্দী, সেজান মাহমুদ, মাহবুব পিলু ও পুলক অধিকারী। সংগীতায়োজনে শওকত আলী ইমন, সুমন কল্যাণ এবং উজ্জ্বল সিনহা।

(দ্য রিপোর্ট/পিএস/এআরই/জানুয়ারি ৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর