thereport24.com
ঢাকা, বুধবার, ২৩ আগস্ট ২০১৭, ৭ ভাদ্র ১৪২৪,  ২৯ নভেম্বর ১৪৩৮

সাঁথিয়ায় আ’লীগের সংঘর্ষে গুলিবিদ্ধ ২

২০১৭ জানুয়ারি ০৮ ১৩:৪৭:১৯
সাঁথিয়ায় আ’লীগের সংঘর্ষে গুলিবিদ্ধ ২

পাবনা প্রতিনিধি : পাবনা জেলার সাঁথিয়ায় বিক্ষোভ মিছিল বের করা নিয়ে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষ হয়েছে। এতে ২ জন গুলিবিদ্ধসহ ৬ জন আহত হয়েছে। আহতদের মধ্যে রয়েছে ২ জন পুলিশ সদস্য। রবিবার দুপুর ১২টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

গুলিবিদ্ধরা হলেন- উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তপন হায়দার সান (৫০) ও পথচারী উপজেলার ছেচানিয়া গ্রামের আব্দুস সবুরের স্ত্রী মারুফা খাতুন (২৩)।

এছাড়া আহতরা হলেন- এসআই সাইফুল ইসলাম (৫০) ও কনস্টেবল সোহাগ মাহমুদ (৩০)। বাকি দুইজনের নাম জানা যায়নি। আহতদের সাঁথিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সদ্য শেষ হওয়া জেলা পরিষদ নির্বাচন নিয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তপন হায়দার সান ও উপজেলা আওয়ামী লীগ সদস্য সাঁথিয়া পৌর মেয়র মিরাজুল ইসলাম মিরাজ গ্রুপের মধ্যে বিরোধ দেখা দেয়। নির্বাচনের দিন সকালে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তপন হায়দার সানের ব্যক্তিগত অফিসে আগুন দেয় দুর্বৃত্তরা। এ ঘটনায় মেয়র মিরাজকে আসামি করে সাঁথিয়া থানায় একটি মামলা দায়ের করেন তপন হায়দার। এ নিয়ে উত্তেজনা দেখা দেয়।

এ মামলার প্রতিবাদে দুপুরে প্যানেল মেয়ল আব্দুল হাই এর নেতৃত্বে বোয়ালমারী বাজারে ব্যক্তিগত অফিস থেকে মিছিল বের করে মেয়র মিরাজুল ইসলামের সমর্থকরা। অপরদিকে ব্যক্তিগত অফিসে আগুন দেওয়ার প্রতিবাদে ও হামলাকারীদের গ্রেফতারের দাবিতে একই সময়ে তপন হায়দার সানের নেতৃত্বে তার বাড়ির সামনে থেকে মিছিল বের হয়। পরে দুই পক্ষের মিছিলটি পৌর সদরের ইসলামি ব্যাংকের সামনে পৌঁছালে পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষ বাধে। এ সময় গুলিবিদ্ধসহ আহত হয় অন্তত ৪ জন।

সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে কয়েক রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করে মিছিল ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় মিছিলকারীদের ছোঁড়া ইটের আঘাতে দুই পুলিশ সদস্য আহত হয়।

পরিস্থিতি স্বাভাবিক রাখতে পৌর এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলেও জানান তিনি।

(দ্য রিপোর্ট/কেএনইউ/এআরই/জানুয়ারি ০৮, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে