thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

৭৮ বছরেও বালু খেয়ে সুস্থ তিনি!

২০১৭ জানুয়ারি ০৮ ১৭:৫৩:১৯
৭৮ বছরেও বালু খেয়ে সুস্থ তিনি!

দ্য রিপোর্ট ডেস্ক : বয়স তার ৭৮ বছর। আর এই বয়সেও অন্য যে কোনও বৃদ্ধর তুলনায় অনেক শক্ত তার দেহ। শরীরে এখনও থাবা বসাতে পারেনি বয়স ঘটিত কোন রোগ। এখনও কৃষিজমিতে কাজ করেন সকাল-সন্ধ্যা। তার নাম বারাণসী নিবাসী কুসমাবতী। ভারতীয় এই নারীর দাবি, প্রতিদিন নিয়মিত বালি খাওয়ার অভ্যাসই তার সুস্থতার চাবি।

শুনতে যতই অদ্ভুত লাগুক কুসমাবতী ৬৩ বছর ধরে নিয়মিত বালি খেয়ে আসছেন। দিনে পাঁচ-ছ’বার দু’মুঠো করে বালি খান তিনি। এই অভ্যাসের ফলে তার শরীর অসুস্থ হওয়ার পরিবর্তে বরং নীরোগ থাকে দাবি তার।

কুসমাবতী দেবী জানালেন, তার বয়স যখন বছর পনেরো, তখন একবার দুরারোগ্য পেটের অসুখে শয্যাশায়ী হয়ে পড়েন তিনি। কোনও এক আত্মীয় পরামর্শ দেন, বালি খেলেই রোগমুক্তি ঘটবে। পরামর্শ মতো বালি খেতে শুরু করেন কুসমাবতী। কয়েক দিনের মধ্যেই সেরে যায় রোগ। সেই শুরু। তার পর ৬৩ বছর কেটে গিয়েছে, কিন্তু বালি খাওয়ার অভ্যাস কুসমাবতী ছাড়েননি।

তার ধারণা, বালির মধ্যে এমন‌ কোনও গুণ রয়েছে, যা তাকে সুস্থ থাকতে সাহায্য করে। কারণ তার দাবি, নিয়মিত বালি খাওয়ার ফলেই এই বয়সেও একেবারে সুস্থ রয়েছে তার দেহ।

বালি স্বাদ সম্পর্কে কুসমাবতী জানান, বালি অনেকটা লবণ-চিনির মিশ্রণ যেমন হয়, তেমনই নোনতা-মিষ্টি স্বাদের।

বৃদ্ধার ছেলে রমেশ বলেন, ‘ছোটবেলা থেকেই মা-কে বালি খেতে দেখছি। আর কোনও দিন এর জন্য মায়ের শরীর খারাপ হতে দেখিনি। আর মা যে শুধু বালিই খান, তা তো নয়, অন্যান্য খাবারের পাশাপাশি কয়েক মুঠো বালিও খেয়ে নেন। অনেকটা ওষুধের মতোই। মায়ের বিশ্বাস, বালি খেলে শরীর ভালো থাকে।’

সূত্র : ডেইলি মেইল।

(দ্য রিপোর্ট/এফএস/জানুয়ারি ০৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর