thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

বিশ্ব ইজতেমা : মুসল্লিদের প্রতি পুলিশের পরামর্শ

২০১৭ জানুয়ারি ০৮ ২০:৩৭:১৪
বিশ্ব ইজতেমা : মুসল্লিদের প্রতি পুলিশের পরামর্শ

দ্য রিপোর্ট প্রতিবেদক : আগামী ১৩-১৫ ও ২০-২২ জানুয়ারি দুই পর্বে টঙ্গীতে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে। বিশ্ব ইজতেমা নিরাপদ ও সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষ্যে ইজতেমায় আসা সম্মানিত মুসল্লিদের কিছু বিষয় মেনে চলতে বাংলাদেশ পুলিশ অনুরোধ জানিয়েছে।

পুলিশ হেডকোয়ার্টার্সের জনসংযোগ কর্মকর্তা এ কে এম কামরুল আহছান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে রবিবার এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ইজতেমাস্থলে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের প্রয়োজনীয় সহযোগিতা করবেন এবং প্রয়োজনে সহযোগিতা নেবেন। নির্ধারিত খিত্তায় অবস্থান করবেন এবং অপরিচিত ও সন্দেহভাজন ব্যক্তি, কোন পোটলা, ব্যাগ বা সন্দেহজনক বস্তুর উপস্থিতি দেখামাত্র তাৎক্ষণিকভাবে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদেরকে জানাবেন।

টাকা ও মূল্যবান সামগ্রীসহ একাকি বিক্ষিপ্তভাবে ঘোরাফেরা করবেন না এবং সবসময় টাকা ও মূল্যবান সামগ্রী নিজ হেফাজতে রাখবেন। হকার ও ভ্রাম্যমাণ ফেরিওয়ালাদের কাছ থেকে খাদ্য বা পানীয় গ্রহণে অজ্ঞান পার্টির কবলে পড়ার ঝুঁকি সৃষ্টি হতে পারে। স্থায়ী দোকানের খাবার আপনাকে বিপদমুক্ত রাখবে। টাকা ও মূল্যবান সামগ্রী চুরি বা খোয়া গেলে তাৎক্ষণিকভাবে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের অবহিত করবেন।

মুসল্লিরা নিরাপদ ও নির্বিঘ্নে চলাচলের সুবিধার্থে ইজতেমা চলাকালে প্রধান সড়ক ও পার্শ্ববর্তী এলাকায় তাঁবু খাটাবেন না কিংবা অন্য কোনভাবে সড়ক ও পার্শ্ববর্তী এলাকা ব্যবহার করবেন না। অসুস্থ হলে ইজতেমার জন্য নির্ধারিত অস্থায়ী হাসপাতাল ও নিকটবর্তী হাসপাতাল, স্বাস্থ্যসেবা কর্মী বা প্রয়োজনে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সহায়তা গ্রহণ করবেন।

গুজব শুনলে বা কোন প্রকার দুর্ঘটনা ঘটলে ধৈর্য ধরে সাহসিকতার সাথে পরিস্থিতি মোকাবেলা করবেন এবং আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সহযোগিতা করবেন। ট্রেনে নাশকতা সম্পর্কে তথ্য জানতে পারলে তাৎক্ষণিকভাবে পার্শ্ববর্তী থানা বা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের অবহিত করবেন। রান্না করার সময় আগুন নিয়ন্ত্রণের বিষয়ে সতর্ক থাকবেন। খিত্তা এলাকায় বা নিজেদের অবস্থানস্থলে ধূমপান করবেন না। খিত্তায় সব সময় পানি মজুদ রাখুন।

জরুরি প্রয়োজনে উত্তরা পূর্ব থানার অফিসার ইনচার্জ (ওসি)- ০১৭১৩৩৭৩১৬১, ০২-৫৮৯৫৪১২৬, উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি)- ০১৭৬৯০৫৮০৬৫, ০২-৮৯৯১৩১৫, তুরাগ থানার অফিসার ইনচার্জ (ওসি)- ০১৭১৩৩৭৩১৬৩, ০২-৮৯৮১২৪৭, র‌্যাব অপারেশন্স কন্ট্রোল রুম- ০১৭৭৭৭২০০২৯, ০২-৭৯১৩১১৭, টঙ্গী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি)- ০১৭১৩৩৭৩৩৬৪, ০২-৯৮১১১০৮, আশুলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি)- ০১৭১৩৩৭৩৩৩২, ০২-৭৭৮৯৯০০, গাজীপুর হাইওয়ের সিনিয়র সহকারি পুলিশ সুপার- ০১৭৩৩২৩১৯০২, ০১৭১১৫৪৯৯৪৬, রেলওয়ে পুলিশ কন্ট্রোল রুম- ০১৭৭৭৩৮৯৮০৭ নম্বরে যোগাযোগ করুন।

(দ্য রিপোর্ট/এমএসআর/এপি/জানুয়ারি ০৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর