thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

স্পন্দনের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণিল আয়োজন

২০১৭ জানুয়ারি ০৯ ০৯:২২:৫১
স্পন্দনের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণিল আয়োজন

দ্য রিপোর্ট প্রতিবেদক : নৃত্য সংগঠন স্পন্দনের ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর সেগুনবাগিচার শিল্পকলা একাডেমির জাতীয় সঙ্গীত, নৃত্য ও আবৃত্তিকলা কেন্দ্র মিলনায়তনে রবিবার সন্ধ্যায় আয়োজন করা বর্ণিল অনুষ্ঠান। এতে প্রধান অতিথি ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

বিশেষ অতিথি ছিলেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী, নৃত্যশিল্পী সংস্থার সভাপতি মিনু হক এবং আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন। স্পন্দনের ভারপ্রাপ্ত সভাপতি রেজাউর রহমানের সভাপতিত্বে শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা গাজী সারোয়ার হোসেন।

অনুষ্ঠানে সংস্কৃতিমন্ত্রী বলেন, শিশুদের শুধুমাত্র স্কুলের পড়ালেখার মধ্যে আবদ্ধ থাকলেই চলবে না। সাংস্কৃতিক বিভিন্ন কর্মকান্ডে যুক্ত হতে হবে। মানবিক ও অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়েতে হলে এর কোন বিকল্প নেই। সবাইকে প্রকৃত মানুষ হতে হবে ‘

আয়োজনের শুরুতেই স্পন্দনের ‘এ’দলের শিক্ষার্থীরা ‘চাঁদ উঠেছে ওই ফুল ফুটেছে ওই’ গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেন। এর পর ‘বি’ দলের শিক্ষার্থীরা ‘টুপটাপ টাপুরটুপুর বৃষ্টি পড়ে’, ‘সি’ দলের শিক্ষার্থীরা ‘সূর্যোদয়ে তুমি সূর্যাস্তেও তুমি’, ‘ডি’ দলের শিক্ষার্থীরা ‘কমলা সুন্দরী’ এবং ‘ই’ ও ‘এফ’ দলের শিক্ষার্থীরা ‘মন মোর মেঘেরও সঙ্গী’ গানের সঙ্গে নৃত্য পরিবেশন করে।

এর পর স্পন্দনের অঙ্গ সংগঠন পল্লবীর নৃত্যশিল্পীরা ‘বনের হরিণ যায় রে’ গানের সঙ্গে নৃত্য পরিবেশন করে। শিক্ষার্থীদের পরিবেশনা শেষে উদ্বোধনী নৃত্য পরিবেশন করে সংগঠনের জ্যেষ্ঠ শিল্পীরা। কবিগুরু ‘প্রাণ-বরিয়ে তৃষ্ণা হরিয়ে’ গানের সঙ্গে তারা নৃত্য পরিবেশন করে। এর পর ‘আনন্দলোকে মঙ্গলালোকে’ গানের সঙ্গে সঙ্গে নৃত্যগুরুমাতা রাহিজা খানম ঝুনুকে সম্মাননা প্রদান করা হয়।

সম্মাননা পর্ব শেষে স্পন্দনের শিল্পীরা পরিবেশন করে নৃত্যনাট্য ‘জন্মেছি এই দেশে’। যার গ্রন্থনা করেছে মাহমুদ সেলিম। নৃত্য পরিকল্পনা ও পরিচালনায় ছিলেন অনিক বোস। সবশেষে স্পন্দনের শিক্ষার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়।

(দ্য রিপোর্ট/পিএস/এম/জানুয়ারি ৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর