thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৩ মার্চ ২০১৭, ৯ চৈত্র ১৪২৩,  ২৩ জমাদিউস সানি ১৪৩৮

ফিফা বর্ষসেরা একাদশে নেই নেইমার-পগবা-বুফন

২০১৭ জানুয়ারি ০৯ ১২:০২:১০
ফিফা বর্ষসেরা একাদশে নেই নেইমার-পগবা-বুফন

দ্য রিপোর্ট ডেস্ক : ফিফার বর্ষসেরা একদশে জায়গা হয়নি বার্সেলোনার ব্রাজিলিয়ান তারকা নেইমারের। এছাড়াও আরও দুই হাই-প্রোফাইল তারকা পল পগবা ও জিয়ানলুইজ বুফনেরও ২০১৬ সালের সেরা এ একাদশে জায়গা হয়নি। এমন খবরই প্রকাশ করেছে ফুটবলের জনপ্রিয় ওয়েবসাইট ‘গোল ডট কম’।

সোমবার (০৯ জানুয়ারি) রাতে সুইজারল্যান্ডের জুরিখে ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ডস’ অনুষ্ঠানের পর্দা উঠবে। তার আগেই এমন সাড়া জাগানো খবর প্রকাশ করেছে সংবাদমাধ্যদমটি।

গত ডিসেম্বরে ৫৫ জনের একটি সংক্ষিপ্ত তালিকা তালিকা প্রকাশ করা হয়। যেখানে পাঁচজন গোলরক্ষক, ২০ জন ডিফেন্ডার, ১৫ জন মিডফিল্ডার এবং ১৫ জন ফরোয়ার্ডকে নির্বাচিত করা হয়।

গত বছর ক্লাব বার্সার হয়ে ডাবল শিরোপা জেতার পর দেশকে প্রথমবারের মতো অলিম্পিকের স্বর্ণপদক এনে দেন। এমন পারফরম্যান্সও তাকে সেরা তিন ফরোয়ার্ডের মধ্যে জায়গা করে দিতে পারেনি।

এদিকে গত বছর সর্বোচ্চ ট্রান্সফার ফি’তে জুভেন্টাস ছেড়ে ম্যানচেস্টার ইউনাইটেডে পাড়ি জমান পগবা। ফুটবল ইতিহাসের সবচেয়ে দামী এই ভখেলোয়াড় মাত্র দুই ভোটের ব্যবধানে ছিটকে পড়েছেন এই একাদশের বাইরে।

পগবার সাবেক জুভেন্টাস সতীর্থ বুফনও বাদ পড়েছেন এই তালিকা থেকে। ২০১৬টি অসাধারণ কাটলেও তিনি জায়গা করে নিতে পারেননি ৩৮ বছর বয়সী বিশ্বকাপ জয়ী ইতালিয়ান গোলরক্ষক।

প্রসঙ্গত, বিশ্বব্যাপী পেশাদার ফুটবলারদের প্রতিনিধি সংগঠন ফিফপ্রো (ইন্টারন্যাশনাল ফেডারেশন অব প্রফেশনাল ফুটবলারস)। ৬৯টি দেশের মোট ২৬ হাজার ৫১৬ জন খেলোয়াড় ফিফা ফিফপ্রো একাদশের জন্য ভোট দিয়েছেন। যা গত বছরের রেকর্ড ২৬ হাজার ৫৩০ ভোট থেকে মাত্র ১৪টি কম।

(দ্য রিপোর্ট/এনিপএস/এনআই/জানুয়ারি ০৯, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে