thereport24.com
ঢাকা, সোমবার, ২০ ফেব্রুয়ারি ২০১৭, ৭ ফাল্গুন ১৪২৩,  ২২ জমাদিউল আউয়াল ১৪৩৮

মার্ক শেয়ার কেলেঙ্কারি মামলায় আসামি অনুপস্থিত

২০১৭ জানুয়ারি ০৯ ২১:১৫:২১
মার্ক শেয়ার কেলেঙ্কারি মামলায় আসামি অনুপস্থিত

দ্য রিপোর্ট প্রতিবেদক : মার্ক বাংলাদেশ শিল্প অ্যান্ড ইঞ্জিনিয়ারিং কোম্পানির শেয়ার কেলেঙ্কারির মামলায় চার্জ গঠনের জন্য সোমবার (৯ জানুয়ারি) পূর্বনির্ধারিত থাকলেও আসামিরা অনুপস্থিত ছিলেন। ফলে মামলাটির চার্জ গঠনের জন্য আগামী ৯ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন শেয়ারবাজার-সংক্রান্ত মামলা নিষ্পত্তিতে গঠন করা বিশেষ ট্রাইব্যুনালের বিচারক আকবর আলী শেখ।

সোমবার বিচারক এ দিন ধার্য করেন।

এর আগে ২৮ নভেম্বর মামলাটির চার্জ গঠনের জন্য বিচারক ৯ জানুয়ারি দিন ধার্য করেছিলেন। আর ৬ নভেম্বর ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালত থেকে এই ট্রাইব্যুনালে মামলাটি স্থানান্তরিত হয়।

বিএসইসির প্যানেল আইনজীবী মাসুদ রানা বলেন, ‘মার্ক বাংলাদেশ শিল্প অ্যান্ড ইঞ্জিনিয়ারিং-এর শেয়ার কেলেঙ্কারির মামলাটির চার্জ গঠনের জন্য ৯ জানুয়ারি পূর্ব নির্ধারিত থাকলেও আসামিরা অনুপস্থিত ছিল। যার দরুন বিচারক পুনরায় চার্জ গঠনের জন্য আগামী ৯ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন।

১৯৯৯ সালে শেয়ার নিয়ে কারসাজির দায়ে ২০০০ সালে মার্ক বাংলাদেশ শিল্প অ্যান্ড ইঞ্জিনিয়ারিং কোম্পানিটিসহ ৪ জনকে আসামি করে মামলা করা হয়। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) পক্ষে প্রতিষ্ঠানটির তৎকালীন উপপরিচালক আহমেদ হোসেন মামলা দায়ের করেন। সিকিউরিটিজ অধ্যাদেশ এর ২৫ ধারা অনুযায়ী এ মামলা করা হয়। সিএমএম আদালতের ১৩৬৪/২০০০ নম্বরের মামলাটি ট্রাইবুন্যালে হয়েছে ৩/১৬ নং।

এ মামলার আসামিরা হলেন-মার্ক বাংলাদেশ শিল্প অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, কোম্পানির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক ইমাম মুলকুতুর রহমান, ভাইস-চেয়ারম্যান আব্দুল হাই ও পরিচালক সালমা আক্তার।

এ মামলায় সাক্ষী হিসাবে রয়েছেন বিএসইসির তৎকালীন উপপরিচালক আহমেদ হোসেনসহ ৬ কর্মকর্তা। অন্যরা হলেন নির্বাহী পরিচালক আনোয়ার উল কবির ভূইয়া, পরিচালক ফরহাদ আহমেদ, উপপরিচালক এ টি এম তারেকুজ্জামান, উপপরিচালক শুভ্রকান্তি চৌধুরী ও উপপরিচালক সৈয়দ শফিকুল হোসেন।

(দ্য রিপোর্ট/আরএ/এনআই/জানুয়ারি ০৯, ২০১৭)


পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে