thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৭ শাওয়াল 1445

জ্যেষ্ঠ উপদেষ্টা হিসেবে জামাতার নাম ঘোষণা ট্রাম্পের

২০১৭ জানুয়ারি ১০ ১১:৩২:৫৭
জ্যেষ্ঠ উপদেষ্টা হিসেবে জামাতার নাম ঘোষণা ট্রাম্পের

দ্য রিপোর্ট ডেস্ক : হোয়াইট হাউজের জ্যেষ্ঠ উপদেষ্টা হিসেবে তার জামাতা জ্যারেড কুশনারের নাম ঘোষণা করেছেন যুক্তরাষ্ট্রের নির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

৩৫ বছর বয়স্ক কুশনার নির্বাচনী প্রচারণায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন এবং তার নতুন চাকরিতে তিনি যুক্তরাষ্ট্রের অভ্যন্তরীণ এবং বৈদেশিক নীতির বিষয়টি দেখবেন। খবর বিবিসি।

কুশনার হচ্ছেন ট্রাম্পের কন্যা ইভাঙ্কা ট্রাম্পের স্বামী। তিনি একজন রিয়েল এস্টেট ব্যবসায়ী এবং তার আরও অনেক ব্যবসা রয়েছে।

যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্টের স্বজনপ্রিয়তার বিরুদ্ধে আইন রয়েছে। সেই আইন এবং স্বার্থের সংঘাতের সম্ভাবনা উল্লেখ করে তার নাম ঘোষণার পরপরই ডেমোক্রেটরা এই নিয়োগ পর্যালোচনার আহ্বান জানিয়েছে।

এ বিষয়ে পদক্ষেপ নেয়ার জন্য বিচার বিভাগ এবং সরকারের নৈতিকতা বিষয়ক কার্যালয়ের প্রতি আহ্বান জানিয়েছে কংগ্রেসের বিচার বিষয়ক কমিটি। যুক্তরাষ্ট্রে ফেডারেল নৈতিকতা আইন রয়েছে, যার ফলে সরকারি চাকরিজীবীরা কোন ব্যবসা থেকে লাভ নিতে পারেন না।

অবশ্য ট্রাম্পের নিকটজনেরা বলছেন, আত্মীয়দের সরকারি চাকরি দেওয়ার বিরুদ্ধে যে আইন রয়েছে সেটি হোয়াইট হাউজের চাকরির ক্ষেত্রে প্রযোজ্য হবে না।

এর আগে ট্রাম্প তার মেয়ের জামাইকে একটি ‘বিশাল সম্পদ’ হিসেবে আখ্যায়িত করে প্রশংসা করেন এবং বলেন, তাকে একটি ‘গুরুত্বপূর্ণ নেতৃত্বস্থানীয় কাজ’ দিতে পেরে তিনি গর্বিত।

(দ্য রিপোর্ট/এমকে/এনআই/জানুয়ারি ১০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর