thereport24.com
ঢাকা, বুধবার, ১৮ অক্টোবর ২০১৭, ৩ কার্তিক ১৪২৪,  ২৭ মহররম ১৪৩৯

গণপরিবহন সংকট ও যানজটে ভোগান্তিতে রাজধানীবাসী

২০১৭ জানুয়ারি ১০ ১৭:৪৩:৩০
গণপরিবহন সংকট ও যানজটে ভোগান্তিতে রাজধানীবাসী

দ্য রিপোর্ট প্রতিবেদক : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে শহীদ সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করছে আওয়ামী লীগ। সমাবেশস্থলে নেতাকর্মীদের খণ্ড খণ্ড মিছিল এবং পিকআপভ্যান আশপাশের বিভিন্ন মোড়ে রাখায় রাজধানীতে বাড়ছে যানজট।

সমাবেশকে কেন্দ্র করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) বেশকিছু সড়ক সাময়িক বন্ধ করে দিয়েছে। এ জন্য যানজট আরও বাড়ছে। সমাবেশকে কেন্দ্র করে মঙ্গলবার সকাল থেকেই রাজধানীর বিভিন্ন সড়কে ডাইভারশন করে যানবাহনকে বিকল্প পথে চলাচলের ব্যবস্থা করে দেওয়া হয়েছে। বন্ধ সড়কের প্রভাবে যাত্রীদের ভোগান্তিতে পড়তে হয়েছে। শুধু তাই নয় সমাবেশকে কেন্দ্র করে নগরীতে গণপরিবহন সংকট দেখা দিয়েছে। ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকেও পরিবহনের সন্ধান মিলছে না। ফলে সাধারণ মানুষকে চরম দুর্ভোগে পড়তে হচ্ছে। রামপুরা, শাহবাগ, কাঁটাবন, মৎস্যভবন, ফার্মগেট, মিরপুর, যাত্রাবাড়ী, সায়েদাবাদ, এয়ারপোর্ট, গাবতলী, মোহাম্মদপুর, গুলিস্তান, পল্টন, কারওয়ান বাজার এলাকায় গণপরিবহন সংকটে মানুষ পায়ে হেঁটেই যাতায়াত করছে। রাজধানীর হাতিরঝিলে সাধারণ গণপরিবহনে নিষেধাজ্ঞা থাকলেও সমাবেশে আসা নেতাকর্মীদের বহনকারী বাসগুলো অহরহ প্রবেশ করতে দেখা গেছে।

সাহাদাৎ হোসাইন নামে এক পথচারী দ্য রিপোর্টকে বলেন, এখনই সবাই যদি গন্তব্যে পৌছে যান তাহলে ভাল। না হলে যখন সমাবেশ শেষ হবে তখন মানুষকে আরও বেশি ভোগান্তিতে পড়তে হবে। আজ মানুষের তিনগুন কর্মঘণ্টা নষ্ট হবে।

বেসরকারি টেলিকমিউনিকেশন কোম্পানিতে কর্মরত ক্রিসটিন ডি কস্টা দ্য রিপোর্টকে বলেন, সমাবেশের কথা মাথায় রেখে আজ অফিস যাওয়ার জন্য দুইঘণ্টা আগে বাসা থেকে বের হয়েছি। জানি না সময় মত ফিরতে পারব কিনা। দেরি করে ঢুকলে তো কর্মঘণ্টা কেটে রেখে দেবে কোম্পানি।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রোগি দেখতে আসা স্বরূপ পারভেজ দ্য রিপোর্টকে বলেন, রাস্তার অবস্থা আর বলবেন না। আমাদেরই যে কষ্ট করে রোগী দেখতে হাসপাতালে আসতে হয়েছে। বুঝুন যদি কোন অসুস্থ রোগিকে হাসপাতালে আনতে হয় অথবা কাউকে চেকআপের জন্য চিকিৎসকের কাছে নিয়ে যেতে হয় তাহলে তাদের কি পরিমাণ ভোগান্তির শিকার হতে হবে।

(দ্য রিপোর্ট/এমএসআর/এপি/জানুয়ারি ১০, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর



রে