thereport24.com
ঢাকা, বুধবার, ২৩ আগস্ট ২০১৭, ৭ ভাদ্র ১৪২৪,  ২৯ নভেম্বর ১৪৩৮

পুলিশের মামলায় গাইবান্ধার দ্বিজেন টুডুর জামিন

২০১৭ জানুয়ারি ১০ ২২:০৫:৫২
পুলিশের মামলায় গাইবান্ধার দ্বিজেন টুডুর জামিন

গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার সাহেবগঞ্জ ইক্ষু খামারের জমিতে বসতি গড়ে তোলা সাঁওতালদের উচ্ছেদ অভিযানে পুলিশের কাজে বাঁধা দেওয়ার অভিযোগে দায়ের হওয়া মামলায় গ্রেফতার দ্বিজেন টুডু জামিন পেয়েছেন।

মঙ্গলবার (১০ জানুয়ারি) বিকেলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের (গোবিন্দগঞ্জ) বিচারক এসএম তাসকিনুল হক তার জামিন আবেদন মঞ্জুর করেন।

এর আগে দ্বিজেন টুডু তার আইনজীবীর মাধ্যমে জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক তার জামিন মঞ্জুর করেন। এরপর জামিনের কাগজ কারাগারে পৌঁছলে সে কারাগার থেকে মুক্তি পায়।

দ্বিজেন টুডুর আইনজীবী আব্দুর রশিদ বিষয়টি নিশ্চিত করে জানান, পুলিশের কাজে বাঁধা দেওয়ার অভিযোগে দায়ের হওয়া মামলায় পুলিশ দ্বিজেন টুডুকে গ্রেফতার করে। এরপর পুলিশি হেফাজতে দীর্ঘদিন তিনি রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। পরে পুলিশ তাকে কারাগারে পাঠায়। মঙ্গলবার আদালতে তার জামিনের আবেদন করা হলে শুনানি শেষে বিচারক তার জামিন মঞ্জুর করেন।

উল্লেখ্য, গত বছরের ৬ নভেম্বর সাহেবগঞ্জ ইক্ষু খামারের শ্রমিক-কর্মচারী পুলিশি পাহারায় আখ কাটতে যায়। এ সময় তাদের সঙ্গে সাঁওতালদের সংঘর্ষ হয়। সংঘর্ষে তিন সাঁওতাল নিহত ও অন্তত ৩০ জন আহত হন। সংঘর্ষে সাঁওতালদের ছোড়া তীরবিদ্ধ হয়ে ৯ পুলিশ আহত হয়। এ ঘটনায় পুলিশ সাঁওতালদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।

অপরদিকে সাঁওতালদের পক্ষ থেকে এ ঘটনায় দুটি মামলা দায়ের করা হয়। এরপর পুলিশ ৭ নভেম্বর দ্বিজেন টুডুকে গ্রেফতার করে।

(দ্য রিপোর্ট/এমএইচএ/এপি/এনআই/জানুয়ারি ১০, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে