thereport24.com
ঢাকা, সোমবার, ২২ এপ্রিল 24, ৯ বৈশাখ ১৪৩১,  ১৩ শাওয়াল 1445

সাভারে ‘বন্দুকযুদ্ধে’ গাংচিল বাহিনীপ্রধান নিহত

২০১৭ জানুয়ারি ১১ ১৪:৪৪:৫৬
সাভারে ‘বন্দুকযুদ্ধে’ গাংচিল বাহিনীপ্রধান নিহত

সাভার প্রতিনিধি : সাভারের র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ গাংচিল বাহিনীর প্রধান আনোয়ার হোসেন আনার (৪০) নিহত হয়েছে। এ সময় ঘটনাস্থল থেকে তিনটি বিদেশি পিস্তল ও ১৪ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। এছাড়া সন্ত্রাসীদের গুলিতে দুই র‌্যাব সদস্য আহত হয়েছে। তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

বুধবার ভোর রাত ৪ টার দিকে কাউন্দিয়া ইউনিয়নের মেলার টেক এলাকার মৃত লিয়াকত আলীর দোতালা বাড়ির ছাদে অবস্থিত চিলেকোঠায় বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য বাড়ির মালিকের ছেলে টুটুলকে আটক করা হয়েছে।

নিহত আনোয়ার হোসেন আনার আমিনবাজার এলাকার সন্ত্রাসী বাহিনীর প্রধান এবং স্থানীয় মেলার টেক এলাকার লাট মিয়ার ছেলে। সে দীর্ঘদিন ধরে সন্ত্রাসী বাহিনী গাংচিলের নেতৃত্ব দিয়ে আসছে। তার একটি পা অন্য পা থেকে ছোট ছিল। এর আগেও আইনশৃঙ্খলা বাহিনীল গুলিতে তার একটি পা নষ্ট হয়ে যায়। পরে সেটিতে রড ভরে প্লাষ্টার করে চলাচল করতো আনোয়ার।

র‌্যাব-৩ এর পরিচালক লে. কর্নেল খন্দকার গোলাম সারোয়ার জানান, বেশ কিছুদিন ধরে গাংচিল বাহিনীর প্রধান আনোয়ার হোসেন আনার কাউন্দিয়া ইউনিয়নের মেলার টেক এলাকায় অবস্থান নিয়ে বড় ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড ঘটানোর জন্য সংঘবদ্ধ হচ্ছিল এমন গোপন সংবাদের সংবাদের ভিত্তিতে বুধবার ভোর রাতে ওই এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানের একপর্যায়ে সন্ত্রাসীদের আস্তানাটি ঘিরে ফেলা হলে তারা র‌্যাব সদস্যদের লক্ষ করে গুলি ছুড়তে ছুড়তে পালানোর চেষ্টা করে। এসময় র‌্যাব ও পাল্টা গুলি চালালে গাংচিল বাহিনীর প্রধান আনোয়ার হোসেন আনার গুরুতর হয়। এ ঘটনায় সৈনিক আবু হাসান ও এএসআই আলীহোসেন আহত হয়। পরে সন্ত্রাসীদের আস্তানা থেকে তিনটি বিদেশি পিস্তল ও ১৪ রাউন্ড গুলিসহ গাংচিল বাহিনীর প্রধান আনারকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত আনার বাড়ির মালিকের নিকট আত্মীয় বলে জানান ওই কর্মকর্তা।

বিষয়টি সাভার মডেল থানা পুলিশকে অবহিত করে একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

(দ্য রিপোর্ট/এস/এআরই/জানুয়ারি ১১, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর