thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২২ জুন ২০১৭, ৮ আষাঢ় ১৪২৪,  ২৬ রমজান ১৪৩৮

ওয়ান-ইলেভেনের কুশিলবদের বিচার একদিন হবে : গয়েশ্বর

২০১৭ জানুয়ারি ১১ ১৫:০৭:১৪
ওয়ান-ইলেভেনের কুশিলবদের বিচার একদিন হবে : গয়েশ্বর

দ্য রিপোর্ট প্রতিবেদক : বর্তমান সরকারকে ওয়ান ইলেভেন সরকারের বেনিফিসিয়ারি উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, সেই সরকারের আমলে বাংলাদেশের গণতান্ত্রিক এবং রাজনৈতিক ব্যবস্থা শুণ্য করার ষড়যন্ত্র হয়েছিল। ওয়ান ইলেভেনের মতো আরেকটি ষড়যন্ত্র বাংলাদেশের চারদিকে ঘুরছে। এই ষড়যন্ত্র কিন্তু অনেক শক্তিশালী।

বুধবার (১১ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে তিনি এসব বলেন। ‘ষড়যন্ত্র ও ওয়ান ইলেভেনের সরকার’ শীর্ষক এই সভার আয়োজন করে ডেমোক্রেটিক মুভমেন্ট নামের একটি সংগঠন।

ষড়যন্ত্র থেকে বিএনপির নেতাকর্মীদেরকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, কোনো ষড়যন্ত্রই বিএনপিকে নির্মূল করতে পারবেনা। আপনারা সোচ্চার থাকুন।

ওয়ান ইলেভেন সরকারের কুশীলবদের বিচার একদিন হবেই মন্তব্য করে তিনি বলেন, আওয়ামী লীগ সরকার হচ্ছে তাদের বেনিফিসিয়ারি। তারা তাদের বিচার করবেনা। কিন্তু এর মানে এই নয়, বিচার হবেনা। বাংলার মাটিতে তাদের বিচার একদিন হবেই।

তিনি আরও বলেন, এক এগারোর সরকার ক্ষমতায় এসেই বাংলাদেশের দুই নেত্রীকে মাইনাস করতে চেয়েছিল। দুই নেত্রী কারাবরণও করেছেন। একপর্যায়ে তথাকথিত সেনাসমর্থিত সরকার পালানোর পথ পাচ্ছিলনা, তখন আওয়ামী লীগের সাথে সমঝোতা করে পালিয়ে যায়। এরপরই শেখ হাসিনা তখন গর্ব করে বলতেন যে, ওয়ান ইলেভেনের সরকার ছিল তাদের আন্দোলনের ফসল। তাই আওয়ামী লীগ তাদের দ্বারা বেনিফিসিয়ারি।

মঙ্গলবার প্রধানমন্ত্রীর দেওয়া বক্তব্যের প্রতিক্রিয়ায় গয়েশ্বর চন্দ্র রায় বলেন, জনগণের আদালতে নাকি খালেদা জিয়ার বিচার হবে। তাহলে জনগণতো উল্টো তাদের বিচার করতে পারে।

তিনি বলেন, বিচার বিভাগ যদি নিয়ন্ত্রিত হয় তাহলে তো আইনের শাসন পাওয়া যাবেনা। আর আইনের শাসন না থাকলে গণতন্ত্র বিকশিত হয়না। বিএনপি জনগণের অধিকার আদায়ের জন্যই লড়াই করছে।

নির্বাচন কমিশন প্রসঙ্গে তিনি বলেন, স্বাধীন ও শক্তিশালী নির্বাচন কমিশন দরকার আছে ঠিকই। কিন্তু কমিশনে যারা থাকবেন তাদের যোগ্যতা, দক্ষতা এবং গ্রহণযোগ্যতার বিষয়টি বিবেচনা করতে হবে।

সংগঠনের সভাপতি শাহাদাৎ হোসেন সেলিমের সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. এমাজউদ্দিন আহমদ। আরও বক্তব্য দেন- বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, বিএনপির কেন্দ্রীয় নেতা ও স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, জাতীয় দলের চেয়ারম্যান ব্যারিস্টার এহসানুল হুদা, ইসলামিক ঐক্যজোটের চেয়াম্যান মাওলানা আব্দুল করিম প্রমুখ।

(দ্য রিপোর্ট/এমএইচ/এস/এআরই/জানুয়ারি ১১, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর



রে