thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ

কারাগারে কল্যাণ কোরাইয়া

২০১৭ জানুয়ারি ১১ ১৭:৫৩:৫৪
কারাগারে কল্যাণ কোরাইয়া

দ্য রিপোর্ট প্রতিবেদক : গাড়ির ধাক্কায় দৈনিক প্রথম আলোর প্রধান ফটোসাংবাদিক জিয়া ইসলাম আহতের ঘটনায় করা মামলায় আসামি কল্যাণ কোরাইয়ার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত। একইসঙ্গে আসামিকে রিমান্ডে দেওয়ার আবেদন নামঞ্জুর করে আগামী তিনদিনের মধ্যে জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দেওয়া হয়েছে।

বুধবার (১১ জানুয়ারি) কল্যাণকে মুখ্য মহানগর হাকিম মাজহারুল হকের আদালতে হাজির করে তিনদিনের রিমান্ডে নেওয়ার আবেদন করেন কলাবাগান থানার উপ-পরিদর্শক ফারুক খান। অন‌্যদিকে রিমান্ড আবেদনের বিরোধিতা করে কল্যাণের জামিনের আবেদন করেন তার আইনজীবী ফারুক মিয়া।

দুটি আবেদনই নাকচ করে আদালত তাকে আগামী তিনদিনের মধ্যে জেলগেটে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দেন।

জেলগেটে তাকে দুদিন জিজ্ঞাসাবাদের অনুমতি দেওয়া হয়েছে জানিয়ে আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) আনোয়ার হোসেন জানান, আসামিকে আগমী তিন দিনের মধ্যে জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন আদালত। মামলার তদন্তকারী কর্মকর্তা দুই দিন জিজ্ঞাসাবাদ করতে পারবেন।

গত সোমবার মধ্যরাতে রাজধানীর পান্থপথে বসুন্ধরা সিটির সামনে প্রাইভেটকারের ধাক্কায় মোটরসাইকেলে থাকা জিয়া আহত হন। মধ‌্যরাতে জিয়াকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর কল‌্যাণও সেখানে গিয়েছিলেন।

মঙ্গলবার সন্ধ‌্যায় এই অভিনেতা ফেইসবুকে ‘আই এম ইননোসেন্ট’ লিখে স্ট‌্যাটাস দিলে তা অনেকের নজরে পড়ে। পুলিশও জিজ্ঞাসাবাদের জন‌্য তাকে থানায় ডেকে নেয়।

এরই মধ‌্যে প্রথম আলোর নিরাপত্তা ব‌্যবস্থাপক অবসরপ্রাপ্ত মেজর সাজ্জাদুল কবির কলাবাগান থানায় একটি মামলা করেন। পরে থানায় উপস্থিত কল‌্যাণ কোরাইয়াকে গ্রেফতার করার কথা জানান ডিএমপির রমনা বিভাগের উপ-কমিশনার মারুফ হোসেন সরদার।

মামলার এজাহারে বলা হয়, ‘আলোকচিত্রী জিয়াকে ধাক্কা দেওয়ার পরে গাড়িটি লাইট বন্ধ করে কিছুক্ষণ থেমে থাকার পর চলে যায়। জিয়াকে ঢাকা মেডিকেলে ভর্তি করানোর পর কল‌্যাণ রাত দেড়টার দিকে হাসপাতালে যান। তিনি সেখানে কয়েকজন সাংবাদিককে বলেন, তার গাড়ির ধাক্কায় দুর্ঘটনাটি ঘটেছিল। তারপর লাপাত্তা হয়ে যান তিনি।

জিয়াকে মঙ্গলবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে অ‌্যাপোলো হাসপাতালে স্থানান্তর করা হয়। তার ডান পা ভেঙে গেছে। বুকে ও মাথায় গুরুতর আঘাত পেয়েছেন তিনি। অ্যাপোলো হাসপাতালে জিয়ার মস্তিষ্কে অস্ত্রোপচারের পর চিকিৎসকরা তাকে ৪৮ ঘণ্টা পর্যবেক্ষণে রাখার কথা জানিয়েছেন।

(দ্য রিপোর্ট/কেআই/এপি/জানুয়ারি ১১, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর