thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৭ জানুয়ারি ২০১৭, ৪ মাঘ ১৪২৩,  ১৮ রবিউস সানি ১৪৩৮

তাসকিনের টেস্ট অভিষেক

২০১৭ জানুয়ারি ১২ ১১:২২:০৪
তাসকিনের টেস্ট অভিষেক

দ্য রিপোর্ট ডেস্ক : নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম ম্যাচে অভিষেক হয়েছে বাংলাদেশি তরুণ পেসার তাসকিন আহমেদের। বৃহস্পতিবার (১২ জানুয়ারি) ওয়েলিংটনে বেসিন রিজার্ভের মাঠে শুরু হয়েছে দুদলের মধ্যকার দুই ম্যাচের এই সিরিজটি। যেখানে বোলিং কোচ কোটনি ওয়ালশ টেস্ট ক্যাপ মাথায় তুলে দেন ২১ বছর বয়সি এই ক্রিকেটারের। যদিও শুরুর দিনে বল হাতে মাঠে নামা হয়নি তাসকিনের। কারণ, এদিন টসে হেরে প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ পেয়েছে সফরকারী বাংলাদেশ।

নিউজিল্যান্ডের মাঠে এই টেস্টে অভিষেক হওয়ার মধ্যদিয়েই নতুন এক স্বপ্ন পূরণ হয়েছে তাসকিনের। যা গেল মঙ্গলবার (১০ জানুয়ারি) সাংবাদিকদের জানিয়ে রেখেছিলেন তাসকিন। সেদিন তিনি সাংবাদিকদের জানিয়েছিলেন নিজের স্বপ্নপূরণের কথা। বলেছিলেন, ‘টেস্ট অভিষেক হলে একটা স্বপ্ন পূরণ হবে।’

উল্লেখ্য, ২০১৪ সালের টি২০ বিশ্বকাপ স্কোয়াডে তাসকিনকে রাখা হলেও সেবার আন্তর্জাতিক ক্রিকেটাঙ্গনে অভিষেক হয়নি তার। তবে, সে বছরই ভারতের সঙ্গে ঘরের মাঠে আয়োজিত ওয়ানডে ও টি২০ সিরিজে সিমিত ওভারের ম্যাচে অভিষেক হয় তাসকিনের। এরপর থেকে এ পর্যন্ত ২৩টি ওয়ানডে ও ১৪টি আন্তর্জাতিক টি২০ ম্যাচ খেলে তিনি মোট উইকেট তুলে নিয়েছেন ৪৪ টি। যার মধ্যে ওয়ানডেতে রয়েছে ৩৫টি আর টি২০ তে রয়েছে ৯টি উইকেট।

(দ্য রিপোর্ট/এজে/এনআই/জানুয়ারি ১২, ২০১৭)


পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে