thereport24.com
ঢাকা, রবিবার, ২৪ সেপ্টেম্বর ২০১৭, ৯ আশ্বিন ১৪২৪,  ৩ মহররম 1439

প্রথম দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ১৫৪/৩

২০১৭ জানুয়ারি ১২ ১২:২১:৩৬
প্রথম দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ১৫৪/৩

দ্য রিপোর্ট ডেস্ক : নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের প্রথম দিন শেষে ৩ উইকেট হারিয়ে ১৫৪ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। বৃহস্পতিবার (১২ জানুয়ারি) দিনশেষে অপরাজিত রয়েছেন দুই টাইগার ব্যাটসম্যান মুমিনুল হক ও সাকিব আল হাসান।

এ দিন দুই দফা বৃষ্টি বিঘ্নিত ম্যাচটিতে নিজেদের প্রথম ইনিংসের প্রথম দিন শেষে ৪০.২ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৫৪ রান সংগ্রহ করে সফরকারীরা। ৬৪ রানে অপরাজিত রয়েছেন মুমিনুল। এই ইনিংস খেলতে তিনি বল খরচ করেছেন ১১০টি। ১০ চার ও ১ ছক্কার সাহায্যে এই রান সংগ্রহ করেছেন তিনি। এছাড়া মাহমুদউল্লাহর বিদায়ের পর তার সঙ্গে যোগ দিয়ে ৫ রানে অপরাজিত রয়েছেন সাকিব।

দ্বিতীয় দফা বৃষ্টির পর ১৩ রান নিয়ে ব্যাটিং শুরু করা মাহমুদউল্লাহ আরও ১৩ রান যোগ করে নেইল অগনারের বলে উইকেটরক্ষক বিজে ওয়েটলিংয়ের তালুবন্দি হয়ে ফিরে যান সাজঘরে।

এর আগে ওয়েলিংটনের বেসিন রিজার্ভে টসে হেরে প্রথমে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। শুরুতে ব্যাট হাতে দারুণ সূচনা করেন তামিম ইকবাল। শেষ পর্যন্ত ট্রেন্ট বোল্টের বলে এলবিডব্লিউ হওয়ার আগে তিনি তুলে নেন ক্যারিয়ারের ২০তম হাফসেঞ্চুরি। শেষে ১১টি চারের সাহায্যে ৫০ বলে ৫৬ রান করেন তামিম।

এছাড়া বাংলাদেশ ইনিংসের প্রথম সেশনে টিম সাউদির প্রথম স্পেলের দ্বিতীয় ওভারেই দুর্দান্ত বাউন্সে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন অপর ওপেনার ইমরুল।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শুভাশীষ রায় ও কামরুল ইসলাম রাব্বি।

নিউজিল্যান্ড একাদশ : জিত রাভাল, টম লাথাম, কেন উইলিয়ামসন, রস টেইলর, হেনরি নিকোলস, কলিন ডি গ্র্যান্ডহোম, বিজে ওয়াটলিং, মিচেল স্ট্যান্টনার, টিম সাউদি, নেইল ওয়াগনার ও ট্রেন্ট বোল্ট।

সংক্ষিপ্ত স্কোর :

বাংলাদেশ - ১৫৪/৩ (৪০.২ ওভার), তামিম ৫৬, মুমিনুল ৬৪*, মাহমুদউল্লাহ ২৬, সাকিব ৫* ও ইমরুল ১; ট্রেন্ট বোল্ট ৫৩/১,টিম সাউদি ৪৫/১ ও নেইল ওয়াগনার ২৮/১।

(দ্য রিপোর্ট/এজে/জানুয়ারি ১২, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে