thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

সুন্দরবন উপকূলে হাজার টন কয়লাবোঝাই কার্গোডুবি

২০১৭ জানুয়ারি ১৩ ১৪:৪৬:৪২
সুন্দরবন উপকূলে হাজার টন কয়লাবোঝাই কার্গোডুবি

বাগেরহাট প্রতিনিধি : বাংলাদেশ জলসীমায় সুন্দরবন উপকূলের বঙ্গোপসাগরের ১২ নম্বর ফেয়ারওয়ে বয়া এলাকায় শুক্রবার সকাল সাড়ে দশটার দিকে ১ হাজার ১০ টন কয়লাবোঝাই এমভি আইচগাতী নামের একটি কার্গো ডুবেগেছে। তবে ওই কার্গোতে থাকা সকল নাবিক ও ক্রুসহ ১২ জনকে সাগরে ভাসতে দেখে পাশ দিয়ে যাওয়া অপর একটি জাহাজ থেকে তাদের উদ্ধার করে মংলায় নিয়ে আসা হয়েছে। মংলা কোষ্টগার্ড পশ্চিম জোন এ তথ্য নিশ্চিত করেছে।

মংলালা কোষ্টগার্ডের মিডিয়া উইং জানায়, ইন্দোনেশিয়ার পতাকাবাহী মাদার ভেসেল ‘এমভি লেডী মেরি’ আমদানিকারকদের কয়লা বোঝাই করে গত ২৪ ডিসেম্বর মংলা বন্দরের আউটার এ্যাংকরেজে আসে। গত ২ দিন আগে এই মাদার ভেসেলটি থেকে বঙ্গোসাগরে মংলা বন্দর চ্যানেলের ১২ বয়ার কাছে লাইটারেজ কার্গোতে কয়লা খালাসের কাজ শুরু করে।

শুক্রবার সকাল সাড়ে দশটার দিকে লাইটারেজ জাহাজটি ১ হাজার ১০ টন কয়লা বোঝাই করে যশোরের আমদানীকারক নওয়াপাড়া টেডার্সের উদ্যেশে রওনা দেওয়ার পরপরই তলা ফেটে গভীর সাগরে ডুবে যায়। এ সময় এই কার্গোটিতে থাকা সকল নাবিক ও ক্রুসহ ১২ জনকে হিরনপয়েন্টের সুন্দরবন উপকূলে বঙ্গোপসাগরে ভাসতে দেখে পাশ দিয়ে যাওয়া ‘এমভি বসুন্ধরা- ৩৭’ জাহাজ তাদের উদ্ধার করে মংলায় নিয়ে আসে। কার্গোটির সব নাবিক ও ক্রু সুস্থ্য রয়েছে।

(দ্য রিপোর্ট/এআরই/জানুয়ারি ১৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর