thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

বাড়লো সোনার দাম

২০১৭ জানুয়ারি ১৩ ১৯:২০:০৮
বাড়লো সোনার দাম

দ্য রিপোর্ট প্রতিবেদক : আন্তর্জাতিক বাজারে দাম বৃদ্ধির কারণে দেশের বাজারে সোনার দাম বাড়লো। মানভেদে ভরিতে সর্বোচ্চ এক হাজার ৪৫৮ টাকা বেড়েছে সোনার দাম।

নতুন মূল্য শনিবার (১৪ জানুয়ারি) থেকে কার্যকর হবে বলে শুক্রবার বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। বাজুসের কার্যনির্বাহী কমিটি সদস্যদের সর্বসম্মত মতামতের ভিত্তিতে দাম বাড়ানোর এ সিদ্ধান্ত নেওয়া হয়।

আন্তর্জাতিক বাজারে সঙ্গে সঙ্গতি রেখে দেশের বাজারে স্বর্ণের মূল্য নির্ধারণ করে বাজুস। সর্বশেষ গত ৭ ডিসেম্বর ভরিতে সোনার দাম সর্বোচ্চ এক হাজার ১৬৭ টাকা কমানো হয়েছিল।

নতুন মূল্য অনুযায়ী, সবচেয়ে ভাল মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম হয়েছে ৪৬ হাজার ৭৩ টাকা। শনিবার থেকে ২১ ক্যারেটের প্রতি ভরি সোনা ৪৪ হাজার ৩২ টাকা ও ১৮ ক্যারেটের সোনা প্রতি ভরি ৩৮ হাজার ৪৯১ টাকায় বিক্রি হবে।

বর্তমানে ভরিপ্রতি এ দাম ২২ ক্যারেট ৪৪ হাজার ৭৯০ টাকা, ২১ ক্যারেট ৪২ হাজার ৬৯০ টাকা ও ১৮ ক্যারেট ৩৭ হাজার ৩৩ টাকা।

ভরিতে ২২ ক্যারেটে এক হাজার ২৮৩ টাকা, ২১ ক্যারেটে এক হাজার ৩৪২ টাকা ও ১৮ ক্যারেটের ক্ষেত্রে এক হাজার ৪৫৮ টাকা বেড়েছে।

শনিবার থেকে সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম হবে ২৫ হাজার ৭৮ টাকা, এ মানের স্বর্ণের বর্তমান দাম ২৪ হাজার ২৮ টাকা। এক্ষেত্রে দাম বেড়েছে এক হাজার ৫০ টাকা।

সোনার সঙ্গে রূপার (ক্যাডমিয়াম) দামও বেড়েছে। ২১ ক্যারেটের প্রতি ভরি রূপার দাম বেড়ে হচ্ছে এক হাজার ১০৮ টাকা। বর্তমানে এ দাম এক হাজার ৫০ টাকা।

(দ্য রিপোর্ট/আরএমএম/জেডটি/এনআই/জানুয়ারি ১৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর