thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

বেরোবি শিক্ষক সমিতির নির্বাচন রবিবার

২০১৭ জানুয়ারি ১৪ ১৯:২০:০৮
বেরোবি শিক্ষক সমিতির নির্বাচন রবিবার

বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষক সমিতি ২০১৭ কার্যনির্বাহী পরিষদের ৪র্থ বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হবে রবিবার (১৫ জানুয়ারি)। এতে আওয়ামী পন্থী নীলদল ও প্রগতিশীল শিক্ষক সমাজ প্রতিদ্বন্দীতা করছেন। তবে উভয় দলই নিজেদের সরকারদলীয় বলে দাবি করছেন।

নির্বাচন কমিশনার আলী রায়হান জানান, এবারের নির্বাচনে আওয়ামী পন্থী দুটি সংগঠন প্রতিদ্বন্দীতা করছে। সংগঠন দুটি হল মুক্তিযুদ্ধের চেতনায় প্রগতিশীল শিক্ষক সমাজ এবং নীল দল। নির্বাচনে ১৫টি পদে দল দুটি নিজস্ব প্রার্থী দিয়েছে। নির্বাচনে ১৪৪ জন শিক্ষক তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এবারের নির্বাচনে প্রগতিশীল প্যানেলের পক্ষ থেকে সভাপতি পদে লড়ছেন পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষক গাজী মাজহারুল আনোয়ার এবং সাধারণ সম্পাদক পদে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক তাবিউর রহমান প্রধান। অপরদিকে নীল দলের পক্ষে সভাপতি পদে বাংলা বিভাগের শিক্ষক ড. তুহিন ওয়াদুদ ও সাধারণ সম্পাদক পদে ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষক গোলাম রব্বানী প্রতিদ্বন্দ্বীতা করছেন।

নির্বাচনের প্রার্থীদের অবস্থান জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক সিনিয়র এক শিক্ষক বলেন, সভাপতি পদে গাজী মাজহারুল আনোয়ার ও তুহিন ওয়াদুদ দুজনই শক্ত অবস্থানে আছেন। তবে সাধারণ সম্পাদক পদ নিয়ে বিড়ম্বনায় রয়েছে। সেক্ষেত্রে দুই প্রার্থীর অতীত কর্মকাণ্ডের উপর ঝুলে আছে জয়-পরাজয়। সাধারণ সম্পাদক পদে প্রার্থীরা নিজ দলেরও ভোট হারাতে পারেন।

তিনি আরও বলেন, দুটি দলেরই সদস্য সংখ্যা কাছাকাছি। তাই এবারের নির্বাচনে ব্যবধান গড়ে দেবে সদ্য নিয়োগপ্রাপ্ত শিক্ষকগণ ও দুই দলের বাইরে থাকা ভাসমান শিক্ষকগণের ভোট। তবে সার্বিক বিষয় বিবেচনায় এগিয়ে রয়েছে প্রগতিশীল শিক্ষক সমাজ।

(দ্য রিপোর্ট/এমএইচএ/জানুয়ারি ১৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর