thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

বদলি কিপার হিসেবে ইমরুলের রেকর্ড

২০১৭ জানুয়ারি ১৫ ১০:৩২:০০
বদলি কিপার হিসেবে ইমরুলের রেকর্ড

দ্য রিপোর্ট ডেস্ক : ওয়েলিংটনের বেসিন রিজার্ভে বাংলাদেশের উইকেটরক্ষক অধিনায়ক মুশফিকুর রহিম চোটে পড়লে তার বদলি কিপিংয়ে নামেন ইমরুল কায়েস। তবে কিপিংয়ে অনভিজ্ঞ ইমরুল কিন্তু একটি রেকর্ডই গড়ে ফেলেছেন। যা হয়তো কল্পনাতেও ছিল না এই ওপেনিং ব্যাটসম্যানের।

বাংলাদেশের হয়ে ইনিংসে সবচেয়ে বেশি ডিসমিসালের রেকর্ড স্পর্শ করেছেন ইমরুল। মুশফিকের চোটে ওয়েলিংটনে কিপিং করতে নেমে নাম তুললেন ইতিহাসে। উইকেটের পেছনে নিয়েছেন পাঁচ-পাঁচটি ক্যাচ। টেস্ট ইতিহাসে এই প্রথম ইনিংসে ৫ ক্যাচ নিলেন কোনো বদলি কিপার!

এর আগে দুই দফায় ইনিংসে পাঁচবার ডিসমিসাল করেন মুশফিক। ২০১০ সালে ভারতের বিপক্ষে মিরপুরে। আর ২০১৩ সালে শ্রীলঙ্কার বিপক্ষে কলম্বোয়।

ম্যাচটির তৃতীয় দিনে জিত রাভালের ক্যাচ নিয়ে কায়েসের শুরু। পরে নিয়েছেন কেন উইলিয়ামসনের ক্যাচ। চতুর্থ দিনে তার গ্লাভসে জমা পড়েছে কলিন ডি গ্র্যান্ডহোমের ক্যাচ। বিজে ওয়াটলিংয়ের ক্যাচটি তো ছিল অসাধারণ। লেগ স্টাম্পের বাইরে মাহমুদউল্লাহর বাজে বলটিতে যেভাবে ক্যাচ নিয়েছেন, তা গর্বিত করবে কোনো বিশেষজ্ঞ কিপারকেও।

কামরুল ইসলাম রাব্বির বলে নিয়েছিলেন প্রথম ক্যাচ। তার বলেই আবারও ক্যাচ নিলেন ইমরুল। নিল ওয়াগনারের ক্যাচ নিয়ে পূর্ণ করেছেন পঞ্চম ডিসমিসাল।

এর আগে ২০১৫ সালে পাকিস্তানের বিপক্ষে খুলনায় মুশফিকের চোটেই ১২০ ওভার কিপিং করেছিলেন ইমরুল। তবে সেবার কোনো ডিসমিসাল ছিল না তার।

(দ্য রিপোর্ট/এনপিএস/জানুয়ারি ১৫, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর