thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

দ্বিতীয় টেস্টেও নেই মুস্তাফিজ

২০১৭ জানুয়ারি ১৫ ১২:১১:৪৫
দ্বিতীয় টেস্টেও নেই মুস্তাফিজ

দ্য রিপোর্ট ডেস্ক : নিউজিল্যান্ডের বিপক্ষে সফর দিয়ে মাঠে ফিরলেও সব ম্যাচে খেলা হয়ে উঠেনি বাংলাদেশ দলের অন্যতম পেসার মুস্তাফিজুর রহমানের। এ সফরে দুই ম্যাচের টেস্টে প্রথমটিতে তিনি অনুপস্থিত ছিলেন। এরপর দ্বিতীয় ম্যাচেও তাকে দলে রাখা হয়নি।

ক্রাইস্টচার্চে টেস্টের জন্য রবিবার ১৫ সদস্যের অপরিবর্তি দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি।

ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেট সাসেক্সে খেলতে গিয়ে ইনজুরিতে পড়েন মুস্তাফিজ। ফলে তাকে অস্ত্রোপচারের মধ্যে দিয়েও যেতে হয়। এরপর দীর্ঘ একটা সময় তিনি মাঠের বাইরে ছিলেন। পরে নিউজিল্যঅন্ডের বিপক্ষে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেন তিনি। তবে এ সফরে তাকে ওয়ানডে সিরিজে খেলানো হলেও টি২০ সিরিজে বিশ্রাম দেওয়া হয়।

এরপর দুই ম্যাচের টেস্ট সিরিজটি শুরু হলে সেখানেও মুস্তাফিজকে স্কোয়াডে রাখা হয়নি। সামনেই রয়েছে ভারত ও শ্রীলঙ্কা সফর। আসন্ন সিরিজের কথা চিন্তা করেই দ্বিতীয় টেস্টে স্কোয়াডে কোন পরিবর্তন আনা হয়নি। ফলে এই সফরে নিউজিল্যান্ডের বিপক্ষে আর মাঠে নামা হচ্ছে না মুস্তাফিজের।

আগামী ফেব্রুয়ারিতে ভারত সফরে একমাত্র টেস্ট দিয়ে এই সংস্করণে ফিরতে পারেন মুস্তাফিজ। এরই মধ্যে ঘোষণা হওয়া ওই সিরিজের ৩০ জনের প্রাথমিক দলে আনাম রয়েছে তার।

প্রথম টেস্টে অভিষেক হয়েছে শুভাশীষ রায় ও প্রথমবারের মতো এই সংস্করণে ডাক পাওয়া তাসকিন আহমেদের। ওয়েলিংটন টেস্টে একাদশে না থাকা রুবেল হোসেন, তাইজুল ইসলাম, সৌম্য সরকার ও নুরুল হাসান দ্বিতীয় ম্যাচের দলে টিকে গিয়েছেন।

বেসিন রিজার্ভে ১৫৯ রানের চমৎকার ইনিংস খেলার পথে আঙুলে চোট পান মুশফিকুর রহিম। তার অনুপস্থিতিতে কিপিং করেন উদ্বোধনী ব্যাটসম্যান ইমরুল কায়েস। দ্বিতীয় টেস্টে অধিনায়ক কিপিং না করলে বিকল্প হিসেবে আছেন তরুণ উইকেটরক্ষক নুরুল হাসান সোহান।

আগামী শুক্রবার ক্রাইস্টচার্চে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।

দ্বিতীয় টেস্টের বাংলাদেশ দল: মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, রুবেল হোসেন, কামরুল ইসলাম রাব্বি, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, নুরুল হাসান সোহান, শুভাশীষ রায়।

(দ্য রিপোর্ট/এনপিএস/জানুয়ারি ১৫, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর