thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

ভারত ও শ্রীলঙ্কা সফর

প্রাথমিক দল ঘোষণা বাংলাদেশের

২০১৭ জানুয়ারি ১৫ ১৩:২৮:৩২
প্রাথমিক দল ঘোষণা বাংলাদেশের

দ্য রিপোর্ট ডেস্ক : আসন্ন ভারত ও শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে প্রাথমকি দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আর এই দলে জায়গা পেয়েছেন নাসির হোসেন, আল আমিন হোসেন ও এনামুল হক। প্রথমবারের মতো নাম এসেছে উদ্বোধনী ব্যাটসম্যান আবদুল মজিদেরও।

রবিবার (১৫ জানুয়ারি) বিসিবি এই ৩০ সদস্যের দল ঘোষণা করা হয়।

নিউজিল্যান্ডের বিপক্ষে খেলার সময় চোট পাওয়া মাশরাফি বিন মর্তুজা রয়েছেন এ দলটিতে। শ্রীলঙ্কায় সীমিত ওভারের সিরিজ অনুষ্ঠিত হবে টেস্টের পর। তার আগেই অবশ্য সেরে উঠার কথা সংক্ষিপ্ত ফরম্যাটের অধিনায়কের।

এদিকে ঘরোয়া ক্রিকেটে ‍দুরন্ত পারফরম্যান্স করায় দলে ডাক পেয়েছেন নাসির হোসেন। জাতীয় দলের কোচ চন্দিকা হাথুরুসিংহে স্পষ্ট করেই বলেছেন,‘ জাতীয় দলে ফিরতে প্রচুর রান করতে হবে নাসিরকে আর নিতে হবে প্রচুর উইকেট।’

তবে এবার জাতীয় লিগে বোলিংয়ের খুব একটা সুযোগ পাননি নাসির। কিন্তু ব্যাটিংয়ে তিনি ছন্দে ফেরার আভাসই দিয়েছেন। ১০৯.৩৩ গড়ে ৩২৮ রান করেন এই অফ স্পিন অলরাউন্ডার। ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি পান এবারই। সিলেটের বিপক্ষে খেলেন ২০১ রানের অসাধারণ ইনিংস।

ভারতে একটি টেস্ট খেলবে বাংলাদেশ দল। শ্রীলঙ্কায় দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি২০ খেলবে বাংলাদেশ।

বাংলাদেশের প্রাথমিক দল: তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মাহমুদউল্লাহ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, সৌম্য সরকার, মেহেদী মারুফ, মোসাদ্দেক হোসেন, নুরুল হাসান, মেহেদী হাসান মিরাজ, শুভাগত হোম, নাজমুল হোসেন শান্ত, তাইজুল ইসলাম, মাশরাফি বিন মর্তুজা, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, কামরুল ইসলাম রাব্বি, শুভাশীষ রায়, রুবেল হোসেন, এবাদত হোসেন, তানবীর হায়দার, আব্দুল মজিদ, এনামুল হক বিজয়, আল আমিন হোসেন, আলাউদ্দনি বাবু, লিটন কুমার দাস, নাসির হোসেন, শফিউল ইসলাম।

(দ্য রিপোর্ট/এনপিএস/জানুয়ারি ১৫, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর