thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

শিশুদের গ্লোবাল সিটিজেন হিসেবে শিক্ষাগ্রহণ করতে হবে : র‌্যাব ডিজি

২০১৭ জানুয়ারি ১৫ ১৩:৪০:৫৬
শিশুদের গ্লোবাল সিটিজেন হিসেবে শিক্ষাগ্রহণ করতে হবে : র‌্যাব ডিজি

গোপালগঞ্জ প্রতিনিধি : র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ বলেছেন, ছোট ছোট সোনামনিদের গ্লোবাল সিটিজেন হিসেবে শিক্ষাগ্রহণ করতে হবে। তাদের শিক্ষার স্ট্যান্ডার্ড হতে হবে গ্লোবাল স্ট্যান্ডার্ড। যাতে তারা অন্যান্য দেশের সমবয়সী শিশুদের সাথে বুক ফুলিয়ে বা বুক উঁচু করে প্রতিযোগিতা করতে পারে।

রবিবার (১৫ জানুয়ারি) সকালে জেলা শিল্পকলা একাডেমী চত্বরে শিশুশিক্ষা প্রতিষ্ঠান সোনালি স্বপ্ন একাডেমীর দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, শিক্ষা হতে হবে গ্লোবাল, ক্রিয়েটিভ ও স্ট্যান্ডার্ড। তাহলে আমাদের শিশুরা গ্লোবাল শিক্ষায় বড় হতে পারবে। শিশুকাল থেকে তারা পরিচিত হবে আইটি ও আইসিটির সঙ্গে। ক্লাস রুমের ইনভারমেন্ট হতে হবে ডিজিটাল। তাহলে আমাদের শিশুরাও গ্লোবাল শিক্ষায় শিক্ষিত হতে পারবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন গোপালগঞ্জের পুলিশ সুপার এসএম এমরান হোসেন। এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, গোপালগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান শেখ লুৎফর রহমান বাচ্চু, বিশিষ্ট ব্যবসায়ী ও প্রতিষ্ঠানের উপদেষ্টা ইমরুল কায়েস, মৃণাল কান্তি রায় চৌধুরী, অধ্যক্ষ গণেশ চন্দ্র বিশ্বাস প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্কুলের প্রতিষ্ঠাতা সভাপতি মো. নাজুমল ইসলাম।

পরে স্কুলের শিক্ষার্থীরা এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।

(দ্য রিপোর্ট/এইচ/এস/জানুয়ারি ১৫, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর