thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ৯ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

বকেয়া পরিশোধে ব্যর্থ, তাই ইউএনওর নির্দেশ

৪দিন ধরে থানায় আটক ইজারাদার

২০১৭ জানুয়ারি ১৫ ১৮:০৯:১৮
৪দিন ধরে থানায় আটক ইজারাদার

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামের বোয়ালখালীতে হাট ইজারার বকেয়া টাকা পরিশোধে ব্যর্থ হওয়ায় উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) নির্দেশে ইজারাদার আবু তাহেরকে ৪ দিন ধরে বোয়ালখালি থানায় আটকে রাখার অভিযোগ পাওয়া গেছে। গত বৃহস্পতিবার (১২ জানুয়ারি) বিকেলে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে ডেকে নিয়ে থানা হাজতে আটক রাখা হয়েছে।

আবু তাহেরের স্ত্রী শাহেদা আকতার দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে জানান, ১৪২৩ বাংলা সনের জন্য কধুরখীল চৌধুরীহাট ও আমুচিয়া ইউনিয়নের কালাইয়ার হাট ইজারা নেন ৮ লাখ ২০ হাজার দিয়ে। তবে ২ লাখ ৬৮ হাজার টাকা বকেয়া ছিল। এ টাকা দেওয়ার জন্য সময় চাইলেও নির্বাহী অফিসার কাজী মাহবুবুল আলম সময় না দিয়ে আবু তাহেরকে আটক করেন। পরে বোয়ালখালী থানার এসআই বেলাল আবু তাহেরকে আটক করে থানা হাজতে রাখে। ২৪ ঘণ্টার বেশি থানা হাজতে কোন আসামি রাখার নিয়ম না থাকলেও কোন ধরনের সাজা ছাড়াই গত ৪দিন ধরে থানা হাজতে দিন কাটছে ব্যবসায়ী আবু তাহেরের।

উল্লেখ্য, গতবছরের মার্চ মাসে ৩ লাখ ৮ হাজার ৭৫০ টাকায় কালাইয়ার হাট ইজারা পান কধুরখীল এমদাদ আলী বাড়ির মো. ইউসুফ মিয়ার ছেলে আবু তাহের। এছাড়া একই মাসে কধুরখীল চৌধুরীহাটও ৫ লাখ ১২ হাজার ৪৯৮ টাকা ৭৫ পয়সায় ইজারা পান। এর ইজারা টাকা ধাপে ধাপে পরিশোধ করলেও কিছু টাকা এখনও বকেয়া রয়ে যায়।

আবু তাহেরের বড় ভাই মো. তৈয়ব জানান, একজন ইজারাদারকে ৪ দিন ধরে আটকে রাখার কোনো মানে বুঝতে পারছি না। ইজারার মেয়াদ শেষ হতে এখনও ৩ মাস বাকি আছে।

বোয়ালখালি থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সালাহ উদ্দিন চৌধুরীর কাছে জানতে চাইলে তিনি বিষয়টি পুরোপুরি অস্বীকার করে বলেন, ৪ দিন কাউকে থানায় আটকে রাখার প্রশ্নই আসে না। এ নামের কাউকে আমরা আটক করিনি।

এ সময় এসআইদের রুমে চেয়ারে বসিয়ে রাখা অবস্থায় আবু তাহেরের ছবি তোলেন আমাদের প্রতিনিধি।

প্রতিনিধি জানান, চট্টগ্রাম অফিস পক্ষ থেকে ফোন পাওয়ার পরপরই ওসি সালাউদ্দিন তার কক্ষ থেকে বেরিয়ে এসআইদের কাছে জানতে চান কেন এই আবু তাহেরকে থানায় আনা হয়েছে। এসআই বেলাল ঘটনা জানালে ওসি তাদের বকাঝকা করে আবু তাহেরকে ইউএনও অফিসারের অফিসে পাঠিয়ে দিতে বলেন। পরে এসআই বেলা আড়াইটার দিকে ইজারাদার আবু তাহেরকে ইউএনও অফিসে পাঠিয়ে দেওয়া হয়।

এদিকে এ ব্যাপারে জানতে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কাজী মাহবুবুল আলমের মোবাইলে বার বার ফোন করলেও তিনি ফোন রিসিভ করেননি।

বোয়ালখালী থানার এসআই বেলাল আবু তাহেরকে আটক রাখার বিষয়টি স্বীকার করে দ্য রিপোর্টকে বলেন, ইউএনও স্যারের নির্দেশে তাকে থানায় আনা হয়েছিল। এখন আবার ইউএনও স্যারের কাছে পাঠিয়ে দিয়েছি।

(দ্য রিপোর্ট/কেএনইউ/এপি/জানুয়ারি ১৫, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর