thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

কোটালীপাড়ায় প্রধানমন্ত্রীকে হত্যাপ্রচেষ্টা মামলা

তদন্ত কর্মকর্তাকে জেরা ২৯ জানুয়ারি

২০১৭ জানুয়ারি ১৫ ১৮:৪৪:৩৭
তদন্ত কর্মকর্তাকে জেরা ২৯ জানুয়ারি

দ্য রিপোর্ট প্রতিবেদক : কোটালীপাড়ায় প্রধানমন্ত্রীকে হত্যাপ্রচেষ্টা মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির সহকারি পুলিশ সুপার (অবসরপ্রাপ্ত) মুন্সি আতিকুর রহমানের জেরার দিন ২৯ জানুয়ারি ধার্য করেছেন আদালত। রবিবার ঢাকার ২নং দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মমতাজ বেগম এ দিন ধার্য করেন।

দিনটি তদন্ত কর্মকর্তাকে জেরার জন্য ধার্য ছিল। তবে ইজতেমার কারণে আসামিদের আদালতে হাজির না করায় রাষ্ট্রপক্ষ সময়ের আবেদন করেন। পরে আদালত সময়ের আবেদন মঞ্জুর করে পরবর্তী জেরার জন্য ২৯ জানুয়ারি দিন ধার্য করেন। এ মামলায় ৮৩ সাক্ষীর মধ্যে ৬৮ সাক্ষ্য দিয়েছেন।

মামলার বিবরণে জানা যায়, ২০০০ সালের ২২ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার কোটালীপাড়া সফর উপলক্ষে কোটালীপাড়া শেখ লুৎফর রহমান সরকারি আদর্শ কলেজ মাঠে জনসভার প্যান্ডেল তৈরির প্রস্তুতির সময় একটি শক্তিশালী বোমা দেখতে পাওয়া যায়।

এ সময় সেনাবাহিনীর একটি দল ৭৬ কেজি একটি শক্তিশালী বোমা উদ্ধার করে। ২৩ জুলাই ৪০ কেজি ওজনের আরও একটি বোমা উদ্ধার করা হয়। এ ঘটনায় ওইদিনই কোটালীপাড়া থানার উপ-পরিদর্শক (এসআই) নূর হোসেন একটি মামলা দায়ের করেন।

২০০১ সালের ৮ এপ্রিল সিআইডির সহকারি পুলিশ সুপার মুন্সি আতিকুর রহমান গোপালগঞ্জ আদালতে মুফতি আব্দুল হান্নানসহ ১০ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। পরে মামলাটি ২০১০ সালে ঢাকার ২নং দ্রুত বিচার ট্রাইব্যুনালে বদলি করা হয়।

মামলার অন্যান্য আসামিরা হলেন- মো. মহিবুল্লাহ, মুন্সি ইব্রাহিম, মো. মাহমুদ আজহার, মো. রাশেদ ড্রাইভার, মো. শাহ নেওয়াজ, মো. ইউসুফ, মো. লোকমান, শেখ মো. এনামুল ও মো.মিজানুর রহমান।

(দ্য রিপোর্ট/এমএম/এপি/জানুয়ারি ১৫, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর