thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

প্রধানমন্ত্রীর উপহার ‘বীর নিবাস’ হস্তান্তরের কার্যক্রম শুরু

২০১৭ জানুয়ারি ১৫ ১৯:৫৫:৫৯
প্রধানমন্ত্রীর উপহার ‘বীর নিবাস’ হস্তান্তরের কার্যক্রম শুরু

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরে ভূমিহীন ও অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ‘বীর নিবাস’ নামক বাসভবন হন্তান্তরের কার্যক্রম শুরু হয়েছে।

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি রবিবার (১৫ জানুয়ারি) মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক বরাদ্দকৃত এ বাসভবনের দলিলাদি মুক্তিযোদ্ধা আব্দুল কাদেরকে হস্তান্তর করেন। এর মধ্য দিয়ে ‘বীর নিবাস’ হস্তান্তরের কার্যক্রম শুরু হয়েছে।

এ বিষয়ে ইকবালুর রহিম এমপি বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে হত্যার পর মুক্তিযোদ্ধারা মর্যাদা ও সম্মান পায়নি। অভাব, অনটন ও আকাশের নিচে দিনযাপন করে সংসার চালিয়েছেন। যারা দেশের স্বাধীনতা অর্জনে জীবনকে উৎসর্গ করেছে তাদের ওপর চালানো হয়েছে অমানবিক ও অমানুষিক নির্যাতন। স্বাধীনতার স্বপক্ষের তথা মুক্তিযুদ্ধের সরকার ক্ষমতায় আসার পর অস্বচ্ছল ও ভূমিহীন মুক্তিযোদ্ধাদের স্বচ্ছলতা ও বাসভবন নিশ্চিত করতে শেখ হাসিনার নির্দেশেই মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় এ উদ্যোগ গ্রহণ করেছে।’

দিনাজপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুর রহমান জানান, সদরের ১০টি ইউনিয়নে ১ জন করে মুক্তিযোদ্ধাকে ৮ লাখ ৫০ হাজার টাকা ব্যয়ে একটি করে ‘বীর নিবাস’ ভবন দেওয়া হবে।

বীর সৈনিক মুক্তিযোদ্ধা আব্দুল কাদের আবেগাপ্লুত হয়ে বলেন, ‘লাখো বাঙালির রক্ত ও ইজ্জতের বিনিময়ে অর্জিত স্বাধীনতার ৪৫ বছর পর আজ (রবিবার) মুক্তিযোদ্ধাদের মূল্যায়ন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানান দিল এদেশের স্বাধীনতা অর্জনে মুক্তিযোদ্ধাদের অবদান ভুলার নয়। এতদিন আমাদের মান-মর্যাদা কিছুই ছিল না। সরকার মুক্তিযোদ্ধাদের অর্জিত স্বাধীনতার সৈনিক হিসেবে মর্যাদা দিচ্ছেন।’

এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান ফরিদুল ইসলাম, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইমদাদ সরকার, সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, সদর উপজেলা প্রকৌশলী ফারুক হাসান, সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার লোকমান হাকিম, ডেপুটি কমান্ডার আব্দুল জলিল, রাজারামপুর মিলন ক্লাবের সভাপতি মহসিন আলী, ফুলতলা সমাজ উন্নয়ন ক্লাবের সাধারণ সম্পাদক রহমত আলী প্রমুখ।

একই সময় বীর নিবাসসহ মহতুল্লাপুর, চেরাডাঙ্গী ফুলতলা সড়ক ৭২ লাখ টাকা ব্যয়ে পাকাকরণ কাজের উদ্বোধন করা হয়।

(দ্য রিপোর্ট/এমএইচএ/জেডটি/জানুয়ারি ১৫, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর