thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

৩৫০ রানকে পাত্তাই দিলেন না কোহলিরা

২০১৭ জানুয়ারি ১৫ ২২:৪৪:১৬
৩৫০ রানকে পাত্তাই দিলেন না কোহলিরা

দ্য রিপোর্ট ডেস্ক : সিরিজের প্রথম ওয়ানডেতে ইংল্যান্ডের দেওয়া ৩৫১ রানের বড় টার্গেটকেও পাত্তা দেননি বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারত। রবিবার (১৫ জানুয়ারি) রাতে ১১ বল হাতে রেখে সফরকারীদের তারা হারিয়েছে ৩ উইকেটের ব্যবধানে।

তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে মুখোমুখি হয় এ দুই দল। টসে জিতে এদিন আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন সদ্য ভারতের নেতৃত্ব পাওয়া কোহলি।

আমন্ত্রণ পেয়ে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে সফরকারীরা সংগ্রহ করে ৩৫০ রানের বড় এক স্কোর।

দলের পক্ষে সর্বোচ্চ ৭৮ রান করেন ইংলিশদের ব্যাটিং স্তম্ভ জো রুট। দ্বিতীয় সর্বোচ্চ ৭৩ রান আসে ওপেনার জেসন রয়ের ব্যাট থেকে। এছাড়া ২টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ৪০ বলে ৬২ রান করেছেন ছয় নম্বরে খেলতে নামা বেন স্টোকস।

ভারতের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন হার্দিক পান্ডে ও জাসপ্রিত বুমরাহ। এছাড়া একটি করে নিয়েছেন উমেশ যাদব ও রবিন্দ্র জাদেজা।

জয়ের জন্য ৩৫১ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য তাড়া করতে নেমে এদিন ২৪ রানে দলের দুই ওপেনারকে হারিয়ে চাপে পড়ে স্বাগতিক ভারত। তবে, ওয়ানডাউনে নামা অধিনায়ক কোহলির সঙ্গে দারুণ সঙ্গ দিয়ে দলকে জয়ের পথে এগিয়ে দিয়েছেন ছয় নম্বরে নামা কেদার যাদভ। ব্যাটে ঝড় তুলে যাদভ করেন ১২০ রান। ৭৬ বলে ১২টি চার আর ৪টি ছক্কায় এই ইনিংস সাজান তিনি।

অবশ্য, এদিন ভারতের সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহটি করেছেন অধিনায়ক কোহলি। ৯৩ বলে ৭টি চার আর ৪টি ছক্কায় ক্যারিয়ারের ২৭তম ওয়ানডে সেঞ্চুরি তুলে নেওয়ার পাশাপাশি সাজঘরে ফেরার আগে তিনি করেছেন ১২২ রান। এই ইনিংস খেলতে তিনি খরচ করেছেন ১০৫ টি বল। যেখানে তিনি হাঁকিয়েছেন ৮টি চার ও ৫টি ছক্কা।

ইংলিশদের পক্ষে ৩টি উইকেট তুলে নিয়েছেন জেক বল। আর ২টি করে উইকেট নিয়েছেন উইলি ও স্টোকস।

ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন কেদার যাদভ।

(দ্য রিপোর্ট/এজে/এনআই/জানুয়ারি ১৫, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর