thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

সঙ্গীতশিল্পী সালমাকে ঘিরে জমকালো সন্ধ্যা

২০১৭ জানুয়ারি ১৬ ১০:৪৩:২১
সঙ্গীতশিল্পী সালমাকে ঘিরে জমকালো সন্ধ্যা

দ্য রিপোর্ট প্রতিবেদক : নিজের জন্মদিন এমন ঘটা করে আয়োজন খুব বেশী করা হয় নি সঙ্গীতশিল্পী সালমার। ১৫ জানুয়া‌রি ছিল এই শিল্পীর জন্ম‌দিন। এবারের জন্মদিনে জমকালো অনুষ্ঠান আয়োজন করেন এ সঙ্গীতশিল্পী।

২০০৬ সালের ২৯ ডিসেম্বর ‘ক্লোজআপ ওয়ান তোমাকেই খুঁজছে বাংলাদেশ’ প্রতিযোগিতায় বিজয়ের মুকুট উঠেছিল সালমার মাথায়। সেই হিসেবে গত ২৯ ডিসেম্বর মিডিয়ায় পথ চলার ১০ বছর পূর্ণ করেছে এ সঙ্গীতশিল্পী।

রাজধানীর গুলশানের একটি অ‌ভিজাত রেস্তরায় রবিবার সন্ধ্যায় আয়োজন করা হয় সালমাকে ঘিরে বিশেষ অনুষ্ঠান। সালমার জন্মদিন এবং মিডিয়ার পথচলার ১০ বছর উদযাপনই এই আয়োজনের মূল কারণ।

অনুষ্ঠানে সালমার সঙ্গে উপস্থিত তার বাবা মো. ফজলুল হক, মা মোসাম্মৎ মালেকা খাতুন, ছোট ভাই জয়নুল আবেদীন জয় ও একমাত্র সন্তান স্নেহা। প‌রিবা‌রের মানু‌ষের পাশাপা‌শি বরেণ্যসুরকার ও সঙ্গীত প‌রিচালক আহমেদ ইম‌তিয়াজ বুলবুল, বাউল শ‌ফি মণ্ডল, চিত্রনায়ক রিয়াজ,‌ ফের‌দৌস, মিশা সওদাগর, না‌য়িকা বিদ্যা সিনহা মীম’সহ অনেকেই এসেছিলেন সালমাকে শুভেচ্ছা জানাতে।

সালমা বলেন, গানে গানে ১০ বছর পেরিয়ে এসেছি সবার ভালোবাসায় নিয়ে। অনেকে আমাকে নানাভাবে প্রেরণা যুগিয়েছেন। তাদের কাছে আমি কৃতজ্ঞ। সবার কাছে দোয়া চাই যেন আমার একমাত্র মেয়ে স্নেহাকে নিয়ে বাকিটা জীবন সুন্দরভাবে গানের সঙ্গেই কাটিয়ে দিতে পারি।'

আহ‌মেদ ইম‌তিয়াজ বুলবুল ব‌লেন,'সালমা‌কে আমি মেয়ে ডাকি। মা‌ঝে কিছু‌দিন ওর সঙ্গীতচর্চা থে‌মেছিল, আবারও মনপ্রাণ দি‌য়ে ও গান গাওয়া শুরু ক‌রে‌ছে। আমার অ‌নেক ভাল লাগ‌ছে। আশা করি গানের পথ ধরে সালমা অনেক দূর এগিয়ে যাবে। আমার দোয়া সব সময় ওর সা‌থে থাক‌বে।'

সালমার সর্বশেষ একক অ্যালবাম ‘অনুরাগের ঘরে’ বাজারে এসেছিল ২০১৫ সালেজি-সিরিজের ব্যানারে। সালমা প্রথম প্লে-ব্যাক করেন প্রয়াত এমবি মানিক পরিচালিত ‘প্রেম কয়েদী’ সিনেমায়। এরপর বহু সিনেমায় তিনি গান গেয়েছেন।

সালমার অন্য একক অ্যালবামগুলো হচ্ছে ‘বন্ধু আইও’, ‘বেস্ট অব সালমা’, ‘পরানের বন্ধু’, ‘বিনোদিনী গো’, ‘মাটির তারা’, ‘বন্ধু আইলানা’, ‘বৃন্দাবন’, ‘প্রেমের জানাজা’ ও ‘স্বপ্ন উড়াইলা’।

ভালোবাসা দিবসে জিসান মাল্টিমিডিয়ার ব্যানারে প্রকাশ হবে সালমার ১১তম একক অ্যালবাম ‘মন মাঝি’। তিনটি ভিন্ন ধাঁচের গান নিয়ে সাজানো অ্যালবামটি।

(দ্য রিপোর্ট/পিএস/জানুয়ারি ১৬, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর