thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

৪০ ম্যাচ পর রিয়ালের হার

২০১৭ জানুয়ারি ১৬ ১১:৩৩:১৩
৪০ ম্যাচ পর রিয়ালের হার

দ্য রিপোর্ট ডেস্ক : ৪০ ম্যাচে অপরাজিত থাকা রিয়াল মাদ্রিদকে পরাজয়ের স্বাদ দিল সেভিয়া। হারতে যেন ভুলেই গিয়েছিল রিয়াল। টানা জয়ে ভেঙেছিল চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার ৩৯ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ডটিও। তবে অবশেষে থামলো রিয়ালের অপরাজিত থাকার রেকর্ড। রবিবার রাতে সেভিয়ার মাঠ থেকে ২-১ গোলের জয় নিয়ে ফিরেছে স্প্যানিশ জায়ান্ট ক্লাবটি।

এর আগের ম্যাচের জয়ের নায়ক সার্জিও রামোস দেপোর্তিভো লা করুনার বিপক্ষে শেষ মুহূর্তে গোল করে ৩ পয়েন্ট এনে দিয়েছিলেন দলকে। তবে এবার এই ম্যাচে খলনায়কের ভূমিকা পালন করেছেন তিনি। সেভিয়ার বিপক্ষে শেষ দিকে তার আত্মঘাতী গোলেই ম্যাচটিতে এগিয়ে থেকেও পরাজয়ের তিক্ততা নিয়ে মাঠ ছাড়তে হয়েছে জিনেদিন জিদানের শিষ্যদের। ফলে টানা ৪০ ম্যাচ শেষে এসে হারলো রিয়াল।

রবিবার রাতের ম্যাচে ক্রিশ্চিয়ানো রোনালদোর গোলে এগিয়ে যায় রিয়াল। গোলশূন্য প্রথমার্ধের পর ৬৭তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নেন সিআরসেভেন। সেভিয়া গোলরক্ষক সার্জিও রিকো দানি কারবাহালকে ফাউল করলে রেফারি পেনাল্টি বাঁশি বাজায়।

ম্যাচে আধিপত্য বিস্তার করা রিয়াল মাদ্রিদ ৮৫তম মিনিটে বড় ধরনের ধাক্কা খায়। পাবলো সারাবিয়ার ফ্রি কিক বিপদমুক্ত করতে গিয়ে নিজেদের জালে বল ঠেলে দেন রামোস। ফলে সমতায় ফেরে সেভিয়া। আর যোগ করা সময়ে রিয়ালকে থামিয়ে দেয় সেভিয়া। স্টেভান ইয়োভেতিকের গোলে রোমাঞ্চকর জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

এই হার সত্ত্বেও ১৭ ম্যাচ থেকে সর্বোচ্চ ৪০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই রয়েছে রিয়াল মাদ্রিদ। ১৮ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে দুইয়ে ওঠে এসেছে সেভিয়া। আর সমান ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে কাতালান ক্লাব বার্সেলোনা রয়েছে তিনে।

(দ্য রিপোর্ট/এনপিএস/এনআই/জানুয়ারি ১৬, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর