thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

রাজধানীতে মাদক বিরোধী মানববন্ধন

২০১৭ জানুয়ারি ১৬ ১৫:১১:৩০
রাজধানীতে মাদক বিরোধী মানববন্ধন

দ্য রিপোর্ট প্রতিবেদক : মাদক বিরোধী অভিযান ও প্রচারণা মাস জানুয়ারী-২০১৭। এ উপলক্ষে রাজধানীর খিলগাঁও রেলগেটে এক বর্ণাঢ্য র‍্যালি ও মানববন্ধন করেছে মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর ও কয়েকটি মাদক নিরাময় প্রতিষ্ঠান।

সোমবার (১৫ জানুয়ারী) সকাল সোয়া ১০টার দিকে এই র‍্যালির আয়োজন করা হয়।

‘মাদককে না বলুন’ এই স্লোগান নিয়ে র‍্যালিটি খিলগাঁও রেলগেট থেকে শুরু করে খিলগাঁও তালতলা গিয়ে শেষ হয়। এতে প্রায় সাড়ে ৪শ’ জন মানুষ অংশ নেয়।

এ সময় মাদক নিয়ন্ত্রন অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা ও পুনর্বাসন) মো. মফিজুল ইসলাম বলেন, সম্পূর্ণ জানুয়ারি মাসব্যাপী আমাদের মাদক বিরোধী প্রচারণা হয়। এই উদ্যেগে আমরা খিলগাও রেলগেট থেকে মাদক বিরোধী মানব বন্ধন ও র‍্যালির আয়োজন করি।

তিনি আরও বলেন, এ সময় আমাদের সাথে কয়েকটি মদক নিরাময় প্রতিষ্ঠান প্রচারণায় ছিল।

মাদক বিরোধী এ প্রচারণার আয়োজক মাদক নিয়ন্ত্রন অধিদপ্তর হলেও এর প্রচারে ছিল প্রশান্তি মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্র, নীড় মাদকাসক্তি চিকিৎসা সহায়তা ও পুনর্বাসন কেন্দ্র এবং জয় অফ লাইফ।

‘প্রশান্তি মাদক নিরাময়’ কেন্দ্রের ব্যবস্থাপনা পরিচালক খোরশেদ আলম বলেন, বর্তমানে মাদক আমাদের সমাজে এক ভয়াল রূপ ধারণ করেছে। বেশিরভাগ ধনীর সন্তান মাদকের দিকে অগ্রসর হচ্ছে। যাদের বেশিরভাগ কিশোর-কিশোরী। তাই পারিবারিক ও সামাজিক ভাবে প্রতিরোধ করতে না পারলে কোন ভাবেই প্রতিরোধ করা সম্ভব নয়। আমাদের ভবিষ্যতকে বাঁচাতে হলে মাদককে সম্পূর্ণ ভাবে ধ্বংস করতে হবে।

(দ্য রিপোর্ট/আরএস/এআরই/জানুয়ারি ১৬, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর