thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

নারায়ণগঞ্জে সাত খুন

রায়ে সন্তুষ্টি প্রকাশ স্বজনদের

২০১৭ জানুয়ারি ১৬ ১৫:১২:৪০
রায়ে সন্তুষ্টি প্রকাশ স্বজনদের

নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জে চাঞ্চল্যকর সাত খুন মামলার রায়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন নিহতের স্বজনরা।

সিটি করপোরেশনের নিহত কাউন্সিলর নজরুল ইসলামের স্ত্রী সেলিনা ইসলাম বিউটি রায়ের পর প্রতিক্রিয়ায় বলেন, ‘স্বামীকে হারিয়ে আমি যে অসহনীয় কষ্ট ও দুঃখের মধ্য দিয়ে যাচ্ছি, আজকের রায়ের মধ্য দিয়ে কিছুটা হলেও সেই কষ্ট ভোলার চেষ্টা করব।’

তিনি বলেন, ‘আমি সরকারের কাছে দাবি জানাব, দ্রুত এই রায়ের বাস্তবায়ন হোক।’ সাত খুনের ঘটনার রায়ে সন্তুষ্ট।

নিহত কাউন্সিলর নজরুল ইসলামের শ্বশুর শহীদুল ইসলাম আলোচিত সাত খুনের মামলায় ২৬ আসামির মৃত্যুদণ্ডদেশের রায় কার্যকর দেখতে চান। এরা (মৃত্যুদণ্ডদেশপ্রাপ্ত) মানুষ না। এরা পশু, এরা বহু সংসার ধ্বংস করেছে। আদালত রায় দিয়েছে। আদালত উপযুক্ত বিচার করেছেন। এখন রায় কার্যকর হলে মনের দুঃখ কিছুটা হলেও লাঘব হবে। রায় কার্যকর দেখে মরতে চান তিনি।

রায় ঘোষণার ১০ মিনিট আগে নিহত কাউন্সিলর নজরুল ইসলামের স্ত্রী সেলিনা ইসলাম বিউটি আদালতে হাজির হন। রায় ঘোষণার সময় কাঁদতে থাকেন নজরুলের শাশুড়ি জ্যোৎস্না বেগম। এ সময় তিনি বলতে থাকেন, এই আসামিরা তাঁর মেয়ের সংসার তছনছ করেছে।

সরকারি কৌঁসুলি (পিপি) ওয়াজেদ আলী বলেন, ‘এ রায়ে আমরা খুশি। রাষ্ট্রপক্ষ সব আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করতে সক্ষম হয়েছে। তাই আদালত সব আসামিকেই সাজা দিয়েছেন। এর মধ্যে ২৬ জনের ফাঁসি এবং বাকি নয়জনের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড হয়েছে।’

তিনি বলেন, যে নয়জনের ফাঁসি হয়নি আদালতের পূর্ণাঙ্গ রায় পাওয়ার পর তা দেখে উচ্চ আদালতে প্রয়োজনে আপিল করা হবে।

ওয়াজেদ আলী বলেন, এই রায় প্রমাণ করল আইনের চোখে সবাই সমান। কে এলিট ফোর্সে সদস্য, কে জনপ্রতিনিধি আদালতের কাছে এটা বিবেচ্য নয়। আদালতের রায়ে তাই প্রমাণ হয়ে গেল।

এক প্রশ্নের জবাবে ওয়াজেদ আলী বলেন, অভিযুক্ত নূর হোসেন তার প্রতিপক্ষ কাউন্সিলর নজরুল ইসলামকে দুনিয়া থেকে সরিয়ে দেওয়ার জন্য র‌্যাবের তারেক সাঈদসহ অন্যদের সহযোগিতা নেন। র‌্যাবের এসব সদস্য অর্থে বিনিময়ে নূর হোসেনের সহযোগীদের নিয়ে এই নৃশংস হত্যাকাণ্ড ঘটান।

রায় ঘোষণার সময় আদালতে তারেক সাঈদের বাবা মুজিবুর রহমান ও এম এম রানার শাশুড়ি উপস্থিত ছিলেন।

রায়ের প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে মুজিবুর রহমান বলেন, ‘স্পর্শকাতর এই মামলা নিয়ে কোনো মন্তব্য করতে চাই না।’

রানার শাশুড়ি সুলতানা রহমান শিল্পী বলেন, ‘আমি কোনো কিছু বলতে চাই না।’ অবশ্য তার সঙ্গে আসা এক আইনজীবী রিতা ইসলাম বলেন, তারা খালাস আশা করেছিলেন। তা না হওয়ায় এখন উচ্চ আদালতে যাবেন।

(দ্য রিপোর্ট/এম/জানুয়ারি ১৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর