thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

সুবিধাবঞ্চিত পথশিশুদের নিয়ে ক্রিকেট টুর্নামেন্ট

২০১৭ জানুয়ারি ১৬ ১৭:৫৬:০৪
সুবিধাবঞ্চিত পথশিশুদের নিয়ে ক্রিকেট টুর্নামেন্ট

ঢাবি প্রতিবেদক : মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয় জগন্নাথ হল মাঠে ‘সুবিধাবঞ্চিত ও পথশিশুদের ক্রিকেট টুর্নামেন্ট ২০১৭’ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।

টুর্নামেন্টে ঢাকা অঞ্চল থেকে বিভিন্ন সুবিধাবঞ্চিত ও পথশিশুদের নিয়ে গঠিত ১৪ টি দল অংশগ্রহণ করে।

ঢাবি জগন্নাথ হল মাঠে বিভিন্ন সংস্থার মাধ্যমে আসা পথশিশুরা সোমবার সকাল ৮টা থেকে ক্রিকেট খেলায় অংশগ্রহণ করে। ছেলেদের টিম থেকে চ্যাম্পিয়ন হয় ডিআইসি বয়েজ (সিএসপিবি) এবং মেয়েদের টিম থেকে চ্যাম্পিয়নহয় বস্তি শিক্ষাকেন্দ্র।

ক্রিকেট টুর্নামেন্টে প্রধান অতিথির বক্তব্যে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেন, ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ গড়তে হলে গুরুত্ব দিতে হবে শিশুদের প্রতি। তাদের মধ্যে আরো বেশি গুরুত্ব দিতে হবে সুবিধাহীন শিশুদের প্রতি। কারণ পথশিশুদের রয়েছে অনেক প্রতিভা। এই প্রতিভা বিকশিত হলে দেশ এগিয়ে যাবে।
প্রতিমন্ত্রী আরো বলেন, আমরা সরকারের বিভিন্ন পর্যায় কথা বলে যাচ্ছি। যেনো প্রতিটি ওয়ার্ডে, মহল্লায় শিশুদের বিনোদন এর জন্য একটি করে খেলার মাঠের ব্যবস্থা করা হয়।

বিশেষ অতিথির বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, সুবিধাবঞ্চিত পথশিশুরা স্বল্প সুবিধা পেয়ে ও তারা যে ধরনের পারফর্ম করে যাচ্ছে; তাদেরকে যদি পর্যাপ্ত পরিমাণে সুযোগ দেওয়া হয়, তাহলে তারাও আন্তর্জাতিকভাবে দেশকে পরিচিত করাতে পারবে।

(দ্য রিপোর্ট/ওএইচ/এপি/জানুয়ারি ১৬, ২০১৬)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর