thereport24.com
ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৮ শাওয়াল 1445

ট্রাম্পের কোনো পরামর্শ ইউরোপের প্রয়োজন নেই : ওলাঁদ

২০১৭ জানুয়ারি ১৭ ১২:২১:২২
ট্রাম্পের কোনো পরামর্শ ইউরোপের প্রয়োজন নেই : ওলাঁদ

দ্য রিপোর্ট ডেস্ক : ট্রাম্পের কোনো পরামর্শ ইউরোপের প্রয়োজন পড়বে না বলে মন্তব্য করেছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাঁদ। সম্প্রতি ব্রিটেন ও জার্মানির সংবাদমাধ্যমকে দেওয়া ট্রাম্পের এক সাক্ষাৎকারের পর এ মন্তব্য করলেন ওলাঁদ।

সিএনএনের খবরে বলা হয়, গত রবিবার দেওয়া ওই সাক্ষাৎকারে ট্রাম্প বলেছিলেন, অতিরিক্ত অভিবাসী নেওয়ার সিদ্ধান্তে একটি বিপর্যয়কর ভুল করছেন জার্মানের চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেল।

ওলাঁদ বলেন, ‘আমাদের (ইউরোপ) কী করতে হবে, তা নিয়ে বাইরের থেকে কোনো পরামর্শের দরকার নেই। আমি মনে করি, সদ্য মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী একজনকে এভাবে অন্য দেশের রাজনৈতিক বিষয়ে সরাসরি কথা বলাটা একেবারেই যৌক্তিক নয়।’

তিনি বলেন, ‘তাঁকে (ট্রাম্প) এ বিষয়ে কথা বলতে হবে না। আগামী শুক্রবার (ট্রাম্পের অভিষেকের দিন) থেকে তিনি ইউরোপের যেকোনো বিরূপ প্রতিক্রিয়ার জন্য দায়বদ্ধ থাকবেন।’

তবে ট্রাম্পের চিন্তা শুধু মেরকেলকে নিয়েই নয়। এর আগে তিনি ‘উত্তর আটলান্টিক নিরাপত্তা জোট বা ন্যাটো সেকেলে হয়ে গেছে’ এমন মন্তব্য করে সমালোচিত হন।

এ ছাড়া জার্মানির গাড়ি নির্মাতা প্রতিষ্ঠানগুলোকে এক প্রকার হুমকি দিয়ে বলেন, তারা যদি মেক্সিকোতে গাড়ি উৎপাদন শুরু করে, তাহলে তাদের ওপরে করের মাত্রা বাড়িয়ে দেওয়া হবে।

(দ্য রিপোর্ট/এআরই/এনআই/জানুয়ারি ১৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর