thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

ক্রাইস্টচার্চে অনিশ্চিত মুশফিক!

২০১৭ জানুয়ারি ১৭ ১২:৫৩:১১
ক্রাইস্টচার্চে অনিশ্চিত মুশফিক!

দ্য রিপোর্ট ডেস্ক : ওয়েলিংটনে টিম সাউদির বাউন্সারে মাথায় আঘাত পেয়েছেন বাংলাদেশের সাদা পোশাকের অধিনায়ক মুশফিকুর রহিম। তবে এক্স-রেতে তেমন গুরুতর কিছু ধরা পড়েনি। তাই মুশফিক দ্রুতই মাঠে ফিরতে উন্মুখ হয়ে আছেন। তবে তার চিকিৎসকেরা কিন্তু তাকে কড়া নিষেধাজ্ঞা দিয়ে রেখেছেন। এ মুহূর্তে তার মাঠে নামার প্রশ্নই আসে না।

ফলে আগামী ২০ জানুয়ারি থেকে শুরু ক্রাইস্টচার্চের দ্বিতীয় টেস্টেও মুশফিককে খেলতে বারণ করে দিয়েছেন কর্তব্যরত চিকিৎসকরা। তাদের মতে, মাথায় এমন আঘাত পেলে তাৎক্ষণিক কোনো সমস্যা হয় না। তবে নিউজিল্যান্ডের চিকিৎসকেরা এই ক্ষেত্রে অন্তত একমাস খেলাধুলা না করার পরামর্শ দিয়ে থাকেন। মুশফিকের জন্যও ওয়েলিংটন হাসপাতাল থেকে সে পরামর্শই দেওয়া হয়েছে।

বাংলাদেশ দলের ইংলিশ ফিজিও ডিন কনওয়ের এমন বক্তব্য, ‘এসব ক্ষেত্রে নিউজিল্যান্ডের চিকিৎসকেরা অন্তত তিন থেকে চার সপ্তাহ না খেলার কথা বলেন। ইংল্যান্ডেও দুই থেকে তিন সপ্তাহের আগে মাঠে না নামার পরামর্শ দেওয়া হয়। সেদিক দিয়ে ক্রাইস্টচার্চে মুশফিকের খেলার সম্ভাবনা নেই বললেই চলে। মাঠে ফিরতে তিন থেকে চার সপ্তাহ সময় লাগতে পারে।’

ফিজিওরা আশা করছেন হায়দ্রাবাদে ৯ ফেব্রুয়ারি থেকে শুরু ভারতের বিপক্ষে একমাত্র টেস্টে ফিরতে পারবেন মুশফিক।

তবে তার আগে অবশ্য ওয়েলিংটন টেস্টেই পাওয়া মুশফিকের বাঁ হাতের বুড়ো আঙুলের চোটও পুরোপুরি সারতে হবে। এ মুহূর্তে সেটাকেই বড় সমস্যা মনে করছেন ফিজিও, ‘ওর আঙুলের অবস্থাই বেশি খারাপ। সূক্ষ্ম যে চিড় ধরা পড়েছে সেটা নতুন। এই চোট সারার জন্য আরও সময় দিতে হবে।’

উল্লেখ্য, মুশফিক চলতি সফরের শুরুর দিকে ইনজুরির কারণে সীমিত ওভারের বেশ কয়েকটি ম্যাচ খেলতে পারেননি। পরে টেস্টে নামলেও আঙ্গুলে আবারও চোট পান তিনি। ফলে তিনি ব্যাট করলেও কিপিং করতে পারেননি।

(দ্য রিপোর্ট/এনপিএস/এনআই/জানুয়ারি ১৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর