thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

সাদুল্যাপুরে ৪ নেতা নিখোঁজের প্রতিবাদে বিক্ষোভ

২০১৭ জানুয়ারি ১৭ ১৫:১৫:৫০
সাদুল্যাপুরে ৪ নেতা নিখোঁজের প্রতিবাদে বিক্ষোভ

গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলা আ’লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও যুবদলের চার নেতার সন্ধান দাবিতে বিশাল মানববন্ধন-বিক্ষোভ মিছিল ও থানা ঘেরাও কর্মসূচী পালন করেছে বিক্ষুদ্ধ জনতা।

মঙ্গলবার দুপুরে সাদুল্যাপুর উপজেলার শহরের পাবলিক লাইব্রেরি এ-ক্লাব চত্তরে সর্বদলীয় ব্যানারে সাদুল্যাপুর-গাইবান্ধা পাকা সড়কের দু’ধারে মানববন্ধন কর্মসূচী পালিত হয়।

মানববন্ধনে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মী, বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নেতাকর্মী, ব্যবসায়ী, নিখোঁজদের স্বজনসহ সর্বস্তরের হাজার হাজার নারী-পুরুষ অংশ নেয়।

মানববন্ধন শেষে বিক্ষুদ্ধ জনতা একটি বিক্ষোভ মিছিল বের করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে থানার সামনের পাকা সড়কে অবস্থান নিয়ে অবরোধ সৃষ্টি করে। এসময় সড়কের দু’ধারে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়ে। এরপর তারা সাদুল্যাপুর থানা ঘেরাও করে জিমসহ চার নেতা সন্ধান দাবি জানিয়ে শ্লোগান দেয়।

পরে থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা (ওসি, তদন্ত) বোরহান উদ্দিন আশ্বাসে থানা ঘেরাও কর্মসূচি তুলে নেয় বিক্ষুদ্ধ জনতা।

মানববন্ধ চলাকলে বক্তব্য রাখেন সাদুল্যাপুর উপজেলা আ.লীগের সহ-সভাপতি মো. শামছুজ্জোহা প্রামাণিক রাঙ্গা, সাধারণ সম্পাদক শাহারিয়ার খাঁন বিপ্লব, সাদুল্যাপুর উপজেলা যুবলীগের সভাপতি শাহ্ মো. ফজলুল হক রানা, বনগ্রাম ইউনিয়ন আ.লীগের সভাপতি রেজাউল করীম প্রামাণিক রেজা, সাধারণ সম্পাদক সৈয়দ রায়হানুল হক রবাট, দামোদরপুর ইউনিয়ন আ.লীগের সভাপতি রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক ছামছুল আলম ডাবুল, উপজেলা ছাত্রলীগের সভাপতি মোন্তেজার রহমান চঞ্চল, সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রিপন, আ.লী নেতা মতিয়ার রহমান, সাদুল্যাপুর ডিগ্রী কলেজের সাবেক ভিপি আসম সাজ্জাদ হোসেন পল্টন, নিখোঁজ জিমের বাবা গোলাম মোস্তাফ ডিপটি ম-ল, ভাই মামুন ম-ল, স্ত্রী লাভলী বেগম, সাদেকের মা সাইদা বেগম, সাদুল্যাপুর নাগরিক কমিটির সভাপতি আবুল বাশার মো. হান্নান পিন্টু প্রমুখ।

এদিকে, চার নেতার সন্ধান ও তাদের অবিলম্বে মুক্তির দাবিতে প্রিন্স মুক্তি পরিষদের ডাকে সাদুল্যাপুরের নলডাঙ্গায় সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত হরতাল পালিত হয়েছে। হরতাল চলাকালে বিক্ষুদ্ধ জনতা বিক্ষোভ করে লালমনিহাট থেকে ছেড়ে আসা লালমনি এক্সপ্রেস ট্রেনটি প্রায় ৪৫ মিনিট নলডাঙ্গা স্টেশনে আটকিয়ে রাখে। এছাড়া হরতাল চলাকালে নলডাঙ্গায় সকল প্রকার দোকানপাট ও সড়কে যানচলাচল বন্ধ থাকে।

বক্তারা বলেন, নয় দিন ধরে চার নেতা নিখোঁজ হলেও তাদের সন্ধান ও উদ্ধারে কোন তৎপরতা নেই পুলিশ প্রশাসনের। অবিলম্বে তাদের সন্ধান দেওয়ার জন্য পুলিশ-প্রশাসনের নিকট দাবী জানানো হয়। আগামী ২৪ ঘণ্টার মধ্যে পুলিশ প্রশাসন তাদের সন্ধান দিতে না পারলে রাজপথ অবরোধসহ বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেওয়া হয়।

প্রসঙ্গত: গত সোমবার (৯ জানুয়ারি) রাত ১১টার দিকে সাদুল্যাপুর উপজেলার ৩নং দামোদরপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী যুবলীগের সিনিয়র সহ-সভাপতি মনোয়ারুল হাসান জিম ম-ল ও দামোদরপুর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি সাদেকুল ইসলাম সাদেককে সঙ্গে নিয়ে মোটরসাইকেল যোগে নলডাঙ্গা যাচ্ছিলেন। এরপর থেকে নিখোঁজ হন তারা।

পরদিন মঙ্গলবার সকাল ১১টার দিকে রেলগেট ও কাচারিবাজার এলাকা থেকে নলডাঙ্গা ইউনিয়ন আ.লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মাইদুল ইসলাম প্রিন্স ও নলডাঙ্গা ইউনিয়ন যুবদলের সহ-সাধারণ সম্পাদক শফিউল ইসলাম শাপলাকে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয় দিয়ে মোটরসাইকেলসহ তাদের তুলে নিয়ে যায়।

(দ্য রিপোর্ট/এআরই/জানুয়ারি ১৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর