thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

অবসরের গুজবকে উড়িয়ে দিলেন ডি ভিলিয়ার্স

২০১৭ জানুয়ারি ১৭ ১৯:১১:০৭
অবসরের গুজবকে উড়িয়ে দিলেন ডি ভিলিয়ার্স

দ্য রিপোর্ট ডেস্ক : বেশ কিছুদিন ধরে গুঞ্জন উঠেছে, ক্রিকেটকে বিদায় জানাচ্ছেন ইনজুরিতে দীর্ঘ সময় মাঠের বাইরে থাকা দক্ষিণ আফ্রিকা অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স। কিন্তু না, এটাকে নিছক গুজব বলে উড়িয়ে দিয়েছেন এই প্রোটিয়া ব্যাটসম্যান। এক সাক্ষাতকারে তিনি জানিয়েছেন, শুধু মার্চে নিউজিল্যান্ড সফরের টেস্ট সিরিজ থেকে নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন তিনি। তাছাড়া ক্রিকেটে তার বর্তমান লক্ষ্য ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপে বলেও জানিয়েছেন ডি ভিলিয়ার্স।

প্রসঙ্গত, সবশেষ কনুইয়ের ইনজুরিতে পড়া ডি ভিলিয়ার্স এখনও পুরোপুরি ফিট না হওয়ায় নিজেই ওই সফরের স্কোয়াড থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন।

ক্রিকইনফোতে প্রকাশিত এক সাক্ষাতকারে দক্ষিণ আফ্রিকা ওয়ানডে দলের অধিনায়ক বলেছেন, ‘আমি নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে থাকতে পারছি না। আমার নিজেকে প্রস্তুত করতে আরও সময়ের প্রয়োজন। আমার লক্ষ্য অবশ্যই ২০১৯ বিশ্বকাপ। আমি এই শিরোপাটি জিততে চাই।’

এদিকে, গত বছরের জানুয়ারির পর সাদা টেস্ট খেলেননি ডি ভিলিয়ার্স। ঘরের মাঠের সেই সিরিজেই ইংল্যান্ডের বিপক্ষে অধিনায়কের দায়িত্ব ভার গ্রহণ করেছিলেন তিনি। এরপরই জুলাইয়ে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) ইনজুরিতে পড়ে ছিটকে পড়েন মাঠের বাইরে। তবে, টেস্ট ক্রিকেট থেকেও যে তিনি এখনই সরে যাচ্ছেন না, তাও স্পস্ট করেছেন ডি ভিলিয়ার্স।

এ প্রসঙ্গে তিনি বলেছেন, ‘অবশ্যাই আমি টেস্ট ক্রিকেট থেকে অবসর নিচ্ছি না। আমি কোনো ফরম্যাটেই অবসর নিচ্ছি না। আর এটাই নিশ্চিত। এমন কোনো কিছুই আমি করছি না।’

দক্ষিণ আফ্রিকার হয়ে এখন পর্যন্ত ১০৬টি টেস্ট খেলেছেন ডি ভিলিয়ার্স। যেখানে তার রান রয়েছে ৮ হাজার ৭৪। যার গড় আছে ৫০.৪৬। যেখানে ২১টি সেঞ্চুরি ছাড়াও রয়েছে ৩৯টি হাফসেঞ্চুরি।

(দ্য রিপোর্ট/এজে/এনআই/জানুয়ারি ১৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর