thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ৯ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

চট্টগ্রামে পরিবহন ধর্মঘট ২৯ জানুয়ারি পর্যন্ত স্থগিত

২০১৭ জানুয়ারি ১৭ ২০:২৬:৪৭
চট্টগ্রামে পরিবহন ধর্মঘট ২৯ জানুয়ারি পর্যন্ত স্থগিত

দ্য রিপোর্ট প্রতিবেদক : পুলিশ প্রশাসনের সাথে বৈঠকের পর বৃহত্তর চট্টগ্রামে ডাকা ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট ২৯ জানুয়ারি পর্যন্ত স্থগিত করেছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন। এ ধর্মঘট বুধবার (১৮ জানুয়ারি) থেকে শুরু হওয়ার কথা ছিল।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের এডিশনাল কমিশনারের সাথে পরিবহন শ্রমিক নেতাদের বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

বৈঠক থেকে বেরিয়ে বেলা সাড়ে ৩টায় বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের চট্টগ্রাম আঞ্চলিক শাখার সভাপতি মোহাম্মদ মুছা ধর্মঘট প্রত্যাহারের সংবাদ নিশ্চিত করেছেন।

তিনি বলেছেন, ‘আমাদের দাবিগুলো মানার ব্যাপারে প্রশাসনের সাথে কথা-বার্তা চলছে। ২৯ জানুয়ারি মেয়র, জেলা প্রশাসক এবং পুলিশ কমিশনারের উপস্থিতিতে এ ব্যাপারে বৈঠক অনুষ্ঠিত হবে। সেদিন পর্যন্ত আমাদের ডাকা ধর্মঘট স্থগিত করা হয়েছে।’

উল্লেখ্য, পুলিশি হয়রানিসহ নয় দফা দাবিতে পরিবহন শ্রমিকদের সংগঠন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন বৃহত্তর চট্টগ্রামে বুধবার থেকে ৪৮ ঘন্টার ধর্মঘট আহ্বান করে।

তাদের দাবিগুলো হলো-বাস, ট্রাক, প্রাইম মুভার ও ট্রেইলারের জন্য টার্মিনাল নির্মাণ, অটোরিকশা ও অটোটেম্পুর জন্য পার্কিং স্পট, অনিবন্ধিত সিএনজিচালিত অটোরিকশার নিবন্ধন দেওয়া ও মালিকের জমা ছয় শ’ টাকা নির্ধারণ, ভুয়া সংগঠনের নামে সন্ত্রাসী কায়দায় পরিবহন শ্রমিক সংগঠন দখলদারির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া, বিআরটিএ ও যুগ্ম শ্রম পরিচালকের দফতরের ‘দুর্নীতি-হয়রানি-অব্যবস্থাপনা’ বন্ধ, পরিবহন শ্রমিকদের নিয়োগপত্র দিয়ে কল্যাণ তহবিলের টাকা পাওয়া নিশ্চিত করা।

(দ্য রিপোর্ট/এমএইচএ/জেডটি/এনআই/জানুয়ারি ১৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর