thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

সিরাজগঞ্জে ব্যবসায়ী হত্যা, ৬ জনের যাবজ্জীবন

২০১৭ জানুয়ারি ১৭ ২১:০২:২৯
সিরাজগঞ্জে ব্যবসায়ী হত্যা, ৬ জনের যাবজ্জীবন

সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জ সদর উপজেলার শিয়ালকোলে চাল ব্যবসায়ী আব্দুস সালাম (৪৫) হত্যা মামলায় ৬ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিচারক ড. ইমান আলী শেখ মঙ্গলবার (১৭ জানুয়ারি) বিকেলে আসামিদের উপস্থিতিতে এ রায় প্রদান করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- সিরাজগঞ্জ সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নের রঘুনাথপুর গ্রামের হাজী ছাইমুদ্দীনের ছেলে আব্দুল হাই (৩০) ও সাইফুল ইসলাম হিটলার (৫০), একই গ্রামের সুজাব আলীর ছেলে মোকিম (৩০), বাহের আলীর ছেলে সুলতান (২৬), সাইদুল হোসেনের ছেলে জামিল হোসেন (২০) ও টাঙ্গাইল জেলার ঘাটাইল থানার চৈথট্র গ্রামের হযরত আলীর ছেলে মজনু (৩৫)।

মামলার নথিসূত্রে জানা যায়, সিরাজগঞ্জ সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নের রঘুনাথপুর গ্রামের আলহাজ্ব জামাল উদ্দিনের ছেলে আব্দুস সালামের সাথে দণ্ডপ্রাপ্ত আসামিদের জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। এই বিষয় নিয়ে আসামিরা আব্দুস সালামকে বিভিন্ন সময় ভয়-ভীতি ও হুমকি প্রদর্শন করে। এ ঘটনায় আব্দুস সালাম ২০০৭ সালে সিরাজগঞ্জ সদর থানায় একটি সাধারণ ডায়েরি (ডায়রি নং ৪৫/০৭) করেন। এরই জের ধরে ২০০৭ সালের ২২ অক্টোবর রাতে আব্দুস সালাম শিয়ালকোল বাজার থেকে বাড়ি ফেরার পথে রঘুনাথপুর জোড়া ব্রিজের কাছে আসামিরা তার উপর হামলা চালায়।

তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় নিহতের পিতা আলহাজ্ব জামাল উদ্দিন বাদী হয়ে সিরাজগঞ্জ সদর থানায় ৮ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্ত শেষে ২০০৯ সালের ৭ জানুয়ারি ৬ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করে মামলার তদন্তকারী কর্মকর্তা সিরাজগঞ্জ সদর থানার এসআই মনিরুল ইসলাম। মামলার দীর্ঘ সাক্ষ্য প্রমাণ শেষে মঙ্গলবার এ রায় প্রদান করেন আদালত।

(দ্য রিপোর্ট/এমএইচএ/এপি/এনআই/জানুয়ারি ১৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর