thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

অতিরিক্ত অর্থ ১০ দিনের মধ্যে ফেরতের নির্দেশ

২০১৭ জানুয়ারি ১৭ ২২:৫৯:৪৮
অতিরিক্ত অর্থ ১০ দিনের মধ্যে ফেরতের নির্দেশ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃক ভর্তি, পুনঃ ভর্তি, ছাড়পত্র (টিসি) গ্রহণকালে নেওয়া অতিরিক্ত অর্থ আগামী ১০ দিনের মধ্যে ফেরত দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। অন্যতায় সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি করেছেন জেলা প্রশাসক।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) বিকেলে চট্টগ্রাম জেলা প্রশাসন কার্যালয়ে সরকারি বেসরকারি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, কনজ্যুমার এসোসিয়েশন (ক্যাব) এবং জেলা প্রশাসনের শিক্ষা সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিয়ে অনুষ্ঠিত বৈঠকে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

এদিকে অনুষ্ঠিত এ বৈঠকে শিক্ষা কর্মকর্তা হোসনে আরা ক্যাব কর্মকর্তাদের সাথে বাকবিতণ্ডতায় লিপ্ত হলে বৈঠকে চরম বিশৃঙ্খলার সৃষ্টি হয়। একারণে সভা তড়িঘড়ি করে শেষ করে দেওয়া হয়।

সভায় জেলা প্রশাসক সামশুল আরেফিন সভাপতিত্ব করার কথা থাকলেও তিনি উপস্থিত থাকতে পারেননি। অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) হাবিবুর রহমান এতে সভাপতিত্ব করেন।

সভায় শিক্ষা প্রতিষ্ঠানগুলোর প্রতি নির্দেশনা দেওয়া হয়- কোন ধরনের পুনঃভর্তি এবং উন্নয়ন ফি নামে অতিরিক্ত টাকা আদায় করা যাবে না। ছাড়পত্র (টিসি) নিতে ২শ’ টাকার বেশি নেওয়া যাবে না।

যে সব শিক্ষা প্রতিষ্ঠান অভিভাবকদের কাছ থেকে ইতোমধ্যে অর্থ আদায় করেছে তাদের তা ফেরত অথবা মাসিক বেতনের সাথে সমন্বয় করে নিতে নির্দেশ দেওয়া হয়েছে।

(দ্য রিপোর্ট/এমএইচএ/এনআই/জানুয়ারি ১৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর