thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

জাফরুল্লাহ-মাহফুজ-চ্যানেল২৪ এর আদালত অবমাননা

পরবর্তী শুনানি ২৮ নভেম্বর

২০১৩ নভেম্বর ০৬ ১৫:২৮:৪০
পরবর্তী শুনানি ২৮ নভেম্বর

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : ট্রাইব্যুনালের বিচারাধীন বিষয়ে বিরূপ মন্তব্য করায় গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, সাংবাদিক মাহফুজ উল্লাহ ও চ্যানেল২৪ এর বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগের শুনানি ২৮ নভেম্বর ধার‌্য করা হয়েছে।

বিবাদীদের পক্ষে সময় আবেদনের প্রেক্ষিতে বুধবার ট্রাইব্যুনাল-১ এর চেয়ারম্যান বিচারপতি এটিএম ফজলে কবীরের নেতৃত্বে তিন সদস্যের বেঞ্চ এ দিন ধার‌্য করেন।

আদালতের কার্যক্রম সকালে শুরু হলে সাংবাদিক মাহফুজ উল্লাহর পক্ষে তার আইনজীবী তারিকুল ইসলাম এক সপ্তাহের সময় চেয়ে আবেদন করেন।

আদালত এ সময় ২১ নভেম্বর দিন ধার‌্য করতে চাইলে ডা. জাফরুল্লাহ তাতে আপত্তি জানান। তিনি বলেন, ‘আমরা আপনাদের প্রতি সম্মান দেখিয়ে এর আগেও হাজির হয়েছিলাম। আজ আবারও হাজির হয়েছি। আজ ধর্মঘট চলছে কিন্তু এর মধ্যেও জীবনের ঝুঁকি নিয়ে এসেছি।’

তিনি এ সময় তার বিষয়টি শেষ করার আবেদন জানান। এছাড়া তিনি ২১ নভেম্বর ঢাকার বাইরে থাকবেন বলে ট্রাইব্যুনালে হাজির হতে পারবেন না বলে জানান। পরে আদালত বিষয়টির উপর শুনানির জন্য ২৮ নভেম্বর দিন ধার্য করেন।

এদিকে, চ্যানেল২৪ এর বিরুদ্ধে আনা আদালত অবমাননার বিষয়ে জবাব দাখিল করেছেন আইনজীবী আসাদুজ্জামান। ২৪ সেপ্টেম্বর ট্রাইব্যুনালের রেজিস্ট্রারের কাছে চ্যানেল২৪সহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ দাখিল করা হয়।

অভিযোগে বলা হয়, বিচারাধীন বিষয় নিয়ে মন্তব্য করে বিবাদীরা আদালত অবমাননা করেছেন।

২৬ সেপ্টেম্বর গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, সাংবাদিক মাহফুজ উল্লাহকে তলব করেন ট্রাইব্যুনাল। একই সঙ্গে চ্যানেল২৪ এর ব্যবস্থাপনা পরিচালক, প্রধান নির্বাহী কর্মকর্তা, নির্বাহী পরিচালক, হেড অব প্রোগ্রাম, ‘মুক্তবাক’ নামক প্রোগ্রামের প্রডিউসার এবং ওই অনুষ্ঠানের সঞ্চালক মাহমুদুর রহমান মান্নাকে লিখিতভাবে জবাব দাখিল করতে বলা হয়।

এর আগে, ১৮ সেপ্টেম্বর চ্যানেলে২৪ এর রাত এগারটার ‘মুক্তবাক’ নামক টকশোতে ট্রাইব্যুনালের বিচার বিষয়ে মন্তব্য করা হয়। সেখানে ডা. জাফরুল্লাহ বলেন, ‘বিচারপতি শামীম হাসনাইন সালাহউদ্দিন কাদের চৌধুরীর পক্ষে সাক্ষ্য দিতে চেয়েছিলেন। কিন্তু কেন তাকে সাক্ষী দিতে দেওয়া হয়নি। তাহলে কি বিচারের বাণী নিভৃতে কাঁদবে না?’

(দিরিপোর্ট২৪/এইপি/এপি/এমএআর/নভেম্বর ০৬, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর