thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

হোশি কুনিও হত্যা মামলা

জেএমবি জঙ্গিদের বিচার শুরু

২০১৭ জানুয়ারি ১৮ ১৭:৩৩:৫৬
জেএমবি জঙ্গিদের বিচার শুরু

রংপুর অফিস : রংপুরে চাঞ্চল্যকর জাপানি নাগরিক হোশি কুনিও হত্যা মামলায় জেএমবি জঙ্গিদের বিচার শুরু হয়েছে। বুধবার (১৮ জানুয়ারি) রংপুরের বিশেষ জজ নরেশ চন্দ্র সরকারের আদালতে মামলার বাদীসহ দুই সাক্ষীর সাক্ষ্যগ্রহণ ও জেরা শেষ হয়েছে।

আগামী ২৩ জানুয়ারি থেকে ২৫ জানুয়ারি পর পর তিনদিন পরবর্তী সাক্ষীদের সাক্ষ্যগ্রহণের তারিখ নির্ধারণ করেছেন আদালত।

কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে বুধবার সকালে মামলার আসামি ৫ জেএমবি জঙ্গি মাসুদ রানা, এছাহাক আলী, সাখাওয়াত হোসেন, লিটন ও আবু সাঈদকে আদালতে আনা হয়। বেলা ১১টায় সাক্ষ্যগ্রহণ শুরু হয়। প্রথমে সাক্ষ্য দেন মামলার বাদী কাউনিয়া থানার তৎকালীন ওসি রেজাউল করিম এবং এরপর সাক্ষ্য দেন স্থানীয় ইউপি চেয়ারম্যান আশরাফুল হক। সাক্ষ্য প্রদান শেষে আসামিপক্ষের আইনজীবীরা সাক্ষীদের জেরা করেন।

উল্লেখ্য, ২০১৫ সালের ৩ অক্টোবর সকাল সাড়ে ৯টার দিকে রংপুরের কাউনিয়া উপজেলার আলুটারী গ্রামে জাপানি নাগরিক রিকশাযোগে সেখানে তার ঘাসের খামারে যাওয়ার সময় দুর্বৃত্তরা তাকে গুলি করে নৃশংসভাবে হত্যা করে। এ ঘটনায় কাউনিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। পরবর্তীকালে জেএমবির জঙ্গি মাসুদ রানা গ্রেফতার হওয়ার পর জেএমবির জঙ্গিরাই জাপানি নাগরিককে হত্যা করেছে বলে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পরে মাসুদ রানা ছাড়াও আরও ৪ জঙ্গি গ্রেফতার হয়। পুলিশ ৮ জঙ্গির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে।

(দ্য রিপোর্ট/এইচ/এপি/জানুয়ারি ১৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর