thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

ঢাকা ক্লিন-এর পরিচ্ছন্নতা অভিযান শুক্রবার

২০১৭ জানুয়ারি ১৮ ২০:৩২:১১
ঢাকা ক্লিন-এর পরিচ্ছন্নতা অভিযান শুক্রবার

দ্য রিপোর্ট প্রতিবেদক : ঢাকা ক্লিন এর প্রধান সমন্বয়ক ফরিদ উদ্দিন মিলন বলেছেন, হাই প্রোফাইল অতিথিদের নিয়ে মাতামাতির চাপে পড়ে অনেক ক্ষেত্রে সাধারণ মানুষের কথা কেউ শোনেন না।

রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে বুধবার ‘পরিচ্ছন্নতা শুরু হোক আমার থেকে’ শীর্ষক এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

পরিচ্ছন্নতার জন্য আগামী শুক্রবার ২০ জানুয়ারি বিজয় সরণি থেকে শাহবাগ পর্যন্ত ‘রোড শো’ সফল করার লক্ষ্যে ঢাকা ক্লিন নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন এ সংবাদ সম্মেলন আয়োজন করে।

ফরিদ উদ্দিন মিলন বলেন, পরিচ্ছন্ন নগর গড়ে তোলা ছাড়া সুন্দর ও সভ্যতার বিকাশ সম্ভব নয়। সুস্থভাবে বেঁচে থাকতে সবাই মিলে সুন্দর ও পরিচ্ছন্ন নগর গড়ে তুলতে হবে।

তিনি বলেন, ঢাকাসহ সারাদেশকে সুন্দরভাবে গড়ে তুলতে ঢাকা ক্লিন কাজ করে যাচ্ছে। পরিচ্ছন্নতা সম্পর্কে সচেতনতা ছাড়া এ কাজ সফল হবে না। সবাই মিলে পরিচ্ছন্ন দেশ গড়ার লক্ষ্যে আগামী শুক্রবার বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত রোড শো আয়োজন করা হয়েছে। রাজধানীর বিজয় সরণি থেকে শাহবাগ পর্যন্ত এ ‘রোড শো’ অনুষ্ঠিত হবে। এতে সব্যসাচী শিল্পী মুস্তাফা মনোয়ার প্রধান অতিথি থাকবেন।

তিনি আরও বলেন, প্রায় ১৬ কোটি মানুষের এই দেশে প্রতিনিয়ত মানব সৃষ্ট এবং ব্যবহৃত বিভিন্ন ধরনের আবর্জনা তৈরি হচ্ছে। আমাদের রাস্তা ও চারপাশ ময়লা আবর্জনায় ঢাকা। সাধারণ অনেক ক্ষেত্রে ডাস্টবিন ব্যবহার করে না। শহরের পানি নিষ্কাশন নলগুলো আবর্জনায় ভরে যাচ্ছে। অল্প বৃষ্টিতে জলাবদ্ধতা হচ্ছে।

ফরিদ উদ্দিন মিলন বলেন, ২০১৬ সালের ৩ জুন ঢাকা ক্লিন যাত্রা শুরু করে। সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে ঢাকাসহ বাংলাদেশের ৪টি বিভাগে ঢাকা ক্লিন পরিচ্ছন্নতা অভিযান চালাচ্ছে। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন সংগঠনের আঞ্চলিক সমন্বয়ক মারুফ হোসাইন, হাসানুজ্জামান, ইমরান আনিস, বাদশা ফয়সাল প্রমুখ।

(দ্য রিপোর্ট/এমএম/এপি/এনআই/জানুয়ারি ১৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর