thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

চট্টগ্রাম আদালতে আইনজীবীদের ভাঙচুর

২০১৭ জানুয়ারি ১৮ ২০:৪৬:২৬
চট্টগ্রাম আদালতে আইনজীবীদের ভাঙচুর

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম আদালতে এক আইনজীবীর জামিন নামঞ্জুর করায় এজলাসে ভাঙচুর করেছে বিক্ষুব্ধ আইনজীবীরা। বুধবার (১৮ জানুয়ারি) বিকেল ৫টার দিকে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট-১ এর আদালতে এই ভাঙচুর চালায় আইনজীবীরা।

জানা গেছে, মানবপাচার আইনের মামলার আসামি এ্যাডভোকেট জামাল উদ্দিন নামের ওই আইনজীবীর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর পর ওই আদালতে ভাঙচুর চালিয়েছেন তার পক্ষের আইনজীবীরা। এ সময় বাঁধা দিতে গেলে তারা পুলিশের সঙ্গেও হাতাহাতিতে জড়িয়ে পড়েন। এ পরিস্থিতিতে চট্টগ্রামের অতিরিক্ত মহানগর হাকিম সাহাদাৎ হোসেন ভূঁইয়া এজলাস ছেড়ে নিজের খাস কামরায় চলে যান।

এরপর জেলা আইনজীবী সমিতির নেতা এবং জ্যেষ্ঠ আইনজীবীরা বিচারকের খাস কামরায় ঢোকেন বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

সিএমপির কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জসিম উদ্দিন জানান, আদালতের বিচার কার্যক্রম নিয়ে আইনজীবীরা বিক্ষোভ করে ভাঙচুর করেছে শুনেছি। খবর পেয়ে আদালতে অতিরিক্ত পুলিশ পাঠানো হয়েছে।

এদিকে এ ঘটনার পর চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের নির্দেশে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট-১ এর আদালতে পুনরায় শুনানি করার পর ৪ হাজার টাকা বন্ডে উক্ত আইনজীবীর জামিন মঞ্জুর করা হয় বলে জানান এক আইনজীবী।

পরিস্থিতি সামলাতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। নগর পুলিশের সহকারী কমিশনার (কোতোয়ালি জোন) জাহাঙ্গীর আলম বলেন, একজন আইনজীবীর জামিন নামঞ্জুরকে কেন্দ্র করে অপ্রীতিকর ঘটনা ঘটেছে। ভাঙচুর হয়েছে। ঠেকাতে গিয়ে পুলিশ সদস্যরাও আক্রান্ত হয়েছেন।

এদিকে সন্ধ্যা ৭টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত বিষয়টি নিয়ে উভয়পক্ষের মধ্যে সমঝোতা চলছে বলে জানান কোতোয়ালি থানার ওসি (তদন্ত) নূর আহমেদ।

(দ্য রিপোর্ট/এমএইচএ/এনআই/জানুয়ারি ১৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর