thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

মাইলফলক স্পর্শ করলেন বাবর

২০১৭ জানুয়ারি ১৯ ১৩:০৪:৩১
মাইলফলক স্পর্শ করলেন বাবর

দ্য রিপোর্ট ডেস্ক : পার্থে বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামার আগেই একটি রেকর্ড হাতছানি দিচ্ছিল পাকিস্তানের ব্যাটসম্যানের বাবর আজমের সামনে। তা হলো সবচেয়ে দ্রুততম সময়ে এক হাজার রানের মাইলফলক স্পর্শ করার। এদিন ৮৪ রানের একটি ঝলমলে ইনিংস খেলার মধ্যে দিয়ে এ রেকর্ডটি স্পর্শ করেছেন বাবর।

আর রেকর্ডে পা দিয়ে বাবর জায়গা করে নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি সাবেক ক্রিকেটার স্যার ভিভিয়ান রিচার্ডসের পাশে।

বৃহস্পতিবার পার্থের ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া ক্রিকেট অ্যাসোসিয়েশন গ্রাউন্ডে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডেতে ওয়াকা গ্রাউন্ডে শুরুতে ব্যাট করছে পাকিস্তান। ম্যাচে দলের রানের চাকা সচল রাখার পাশাপাশি অনন্য কীর্তিটিও স্পর্শ করেছেন বাবর। ২০ ম্যাচে ৯৫৩ রান নিয়ে এদিন উইকেটে নেমেছিলেন তিনি। রেকর্ড ছুঁতে প্রয়োজন ছিল ৪৭ রান। ইনিংসের ২৯তম ওভারের প্রথম বলটি মিড-অফে পাঠিয়ে এই মাইলফলক গড়েছেন তিনি।

২২ বছর বয়সী বাবর ওয়ানডের ২১তম ইনিংসে এসে দ্রুততম সময়ে এক হাজার রানের মাইলফলক ছুঁলেন।। তার আগে এই রেকর্ডটির পাশে নাম লিখিয়েছেন আরও ৪ জন। ৩৭ বছর আগে স্যার ভিভিয়ান রিচার্ডস ২১ ইনিংসে হাজার রান পূর্ণ করে এই র্কীতি গড়েন। এরপর দুই ইংলিশ ক্রিকেটার কেভিন পিটারসেন ও জোনাথন ট্রটও এই কৃতিত্ব অর্জন করেছেন। অন্যজন হলেন দক্ষিণ আফ্রিকার উইকেরক্ষক ব্যাটসম্যান কুইন্টন ডি কক।

(দ্য রিপোর্ট/এনপিএস/এনআই/জানুয়ারি ১৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর