thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

প্রশাসনে সাংবাদিকদের আরও নজরদারি চান তথ্যমন্ত্রী

২০১৭ জানুয়ারি ১৯ ১৫:৪৯:৫০
প্রশাসনে সাংবাদিকদের আরও নজরদারি চান তথ্যমন্ত্রী

দ্য রিপোর্ট প্রতিবেদক : জনগণকে সেবা দেওয়া সরকারি দফতরগুলোতে নজরদারি বাড়াতে সাংবাদিকদের পরামর্শ দিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

সচিবালয়ে বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) নব-নির্বাচিত প্রতিনিধি দল সৌজন্য সাক্ষাতে গেলে মন্ত্রী এই আহ্বান জানান।

তথ্যমন্ত্রী বলেন, ‘সরকারের যে সব বিভাগ জনগণকে সেবা দিয়ে থাকে সে বিভাগগুলোর উপর আরও নজরদারি বাড়ান। এবং যেসব বিভাগ উন্নয়ন কর্মকাণ্ডের সঙ্গে জড়িত সেখানে অপচয়, ক্ষমতার অপব্যবহার হচ্ছে কিনা এটা আপনারা নজরে রাখবেন।’

‘আর যে বিভাগগুলো আইন-শৃঙ্খলা রক্ষায় জড়িত সেখানে যথাযথভাবে আইন-শৃঙ্খলা রক্ষার কাজ হচ্ছে কিনা সেটা আপনারা দেখবেন। সার্বিকভাবে সরকার জনগণের সেবা দিচ্ছে কিনা, নিরাপত্তা দিচ্ছে কিনা জনগণের সমস্যা যথাসময়ে শুনতে পাচ্ছে কিনা সে বিষয়ে আপনাদের প্রখর নজরদারি খবরদারি প্রশাসনের স্বচ্ছতাকে আরও নিশ্চিত করবে, সুন্দর করবে। তাতে জবাবদিহিতা বাড়বে, গণতন্ত্র মজবুত হবে’ বলেন হাসানুল হক ইনু।

তথ্য অধিকার আইনটি সাংবাদিকদের পড়ার অনুরোধ জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, ‘প্রয়োজনীয় তথ্য সংগ্রহে এ আইনটি কাজে লাগবে।’

সচিবালয়ে কর্মরত সংবাদিকদের বিভিন্ন সমস্যা সমাধানের জন্য লিখিতভাবে তথ্যমন্ত্রীর কাছে তুলে দেন বিএসআরএফ নেতৃবৃন্দ।

সমস্যা সমধানের আশ্বাস দিয়ে মন্ত্রী বলেন, ‘বহু কিছু ছিল না। আস্তে আস্তে হচ্ছে। আরও যে সমস্যা আছে সেগুলোর সমাধান হয়ে যাবে।’

এ সময় প্রধান তথ্য কর্মকর্তা এ কে এম শামীম চৌধুরী উপস্থিত ছিলেন।

বিএসআরএফের সভাপতি শ্যামল সরকারের নেতৃত্বে প্রতিনিধি দলে ছিলেন সহ-সভাপতি তালুকদার হারুন, সাধারণ সম্পাদক মহসিন আশরাফ, সহ-সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক উবায়দুল্লাহ বাদল, অর্থ সম্পাদক দীন ইসলাম, দফতর সম্পাদক মাসুদ রানা এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক ফসীহ উদ্দিন মাহতাব এবং কার্যনির্বাহী সদস্য তপন বিশ্বাস, প্রসূন আশীষ, মাসউদুল হক, রাকিব উদ্দীন ও হাবিবুর রহমান।

গত ১৩ জানুয়ারি সচিবালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন বিএসআরএফের দ্বি-বার্ষিক সাধারণ সভায় ২০১৭-১৮ মেয়াদে নতুন কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়।

(দ্য রিপোর্ট/আরএমএম/এস/জানুয়ারি ১৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর